সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

পাকিস্তানের নবম উইকেটের পতন, লিড পাওয়ার দ্বারপ্রান্তে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ২:২৮ পিএম

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ২৫৭ রানে নয়টি উইকেট হারিয়েছে পাকিস্তান। অষ্টম ব্যাটসম্যান হিসেবে সাজিদ খানকে বোল্ড আউট করেছেন এবাদত হোসেন। অপরদিকে নবম ব্যাটসম্যান হিসেবে নওমান আলীকে ৮ রানে ফিরিয়েছেন তাইজুল ইসলাম। এটি তার ম্যাচে ষষ্ঠ উইকেট। বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৩৩০ রান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০৭ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে ২৭০ রান করে পাকিস্তান। ফলে তারা তখনো টাইগারদের চেয়ে ৬০ রানে পিছিয়ে ছিল। 
 
ছয়টি উইকেট তুলে নেয়ার মাধ্যমে মাধ্যমে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারী বোলার হয়েছেন তাইজুল। এতোদিন পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী বোলার ছিলেন মোহাম্মদ রফিক। তিনি ম্যান ইন গ্রিনদের বিপক্ষে ৩টি ম্যাচ খেলে ১৭টি উইকেট নিয়েছিলেন। পাকিস্তানের বিপক্ষে তাইজুলের উইকেট সংখ্যা এখন ১৮টি। তিনি পাকিস্তানের বিপক্ষে খেলেছেন ৪টি ম্যাচ। 
 
এর আগে নিজের  পঞ্চম শিকার হিসেবে হাসান আলীকে ১২ রানে স্ট্যাম্পিং আউট করেন তাইজুল। তার চতুর্থ শিকার ছিল সেঞ্চুরি করা আবিদ আলী। তিনি করেন ১৩৩ রান।
 
 দিনের একদম শুরুতেই তাইজুল ইসলাম পর পর  দুই বলে অভিষিক্ত আব্দুল্লাহ শফিককে ৫২ রানে ও আজহার আলীকে ০ রানে ফিরিয়েছেন। গতকাল শফিক ৫২ রানেই অপরাজিত ছিলেন। আজ কোন রান না করার আগেই এলবিডব্লিউে ফাঁদে পরেন। আজহার আলীও ঠিক একইভাবে পরের বলে আউট হয়ে যান। 
 
অধিনায়ক বাবর আজম ১০ রান করে দলীয় ১৭৯ রানের সময় মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড আউট হন। এতে করে হঠাৎ করেই পাকিস্তানকে বেকায়দায় ফেলে দিতে সমর্থ হয় টাইগাররা।  এরপর দলীয় ১৮২ রানের সময় ফাওয়াদ আলম তাইজুলের বলে ৮ রান করে আউট করেন।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন