শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ পেল ৪৪ রানের লিড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৩:১৫ পিএম

পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে প্রথম ইনিংস শেষে ৪৪ রানের লিড পেয়েছে বাংলাদেশ। ম্যাচটিতে টসে জিতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৩৩০ রান করে টাইগাররা। জবাবে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে সবগুলো উইকেট হারিয়ে ২৮৬ রান করতে সমর্থ হয়। স্পিনার তাইজুল ইসলাম একাই সাতটি উইকেট শিকার করেন। দুটি উইকেট পান এবাদত হোসেন। বাকি একটি উইকেট নিজের ঝুলিতে পুরেন মেহেদি হাসান মিরাজ। তাইজুল ৪৪.৪ ওভার বল করে ১১৬ রান দিয়ে সাতটি উইকেট পান। 
 
গতকাল ম্যাচের দ্বিতীয় দিন পাকিস্তান বাংলাদেশকে ৩৩০ রানে অলআউট করে দিয়ে ব্যাটিংয়ে নামে। গতকাল কোন উইকেট না হারিয়ে ১৪৫ রান করলেও, আজ তৃতীয় দিনের শুরু থেকেই উইকেট হারাতে থাকে তারা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১৩৩ রান করেছেন ওপেনার আবিদ আলী। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেছেন আরেক ওপেনার আব্দুল্লাহ শফিক।
 
দিনের একদম শুরুতেই তাইজুল ইসলাম পর পর  দুই বলে অভিষিক্ত আব্দুল্লাহ শফিককে ৫২ রানে ও আজহার আলীকে ০ রানে ফিরিয়েছেন। গতকাল শফিক ৫২ রানেই অপরাজিত ছিলেন। আজ কোন রান না করার আগেই এলবিডব্লিউে ফাঁদে পরেন। আজহার আলীও ঠিক একইভাবে পরের বলে আউট হয়ে যান। 
 
অধিনায়ক বাবর আজম ১০ রান করে দলীয় ১৭৯ রানের সময় মেহেদি হাসান মিরাজের বলে বোল্ড আউট হন। এতে করে হঠাৎ করেই পাকিস্তানকে বেকায়দায় ফেলে দিতে সমর্থ হয় টাইগাররা।  এরপর দলীয় ১৮২ রানের সময় ফাওয়াদ আলম তাইজুলের বলে ৮ রান করে আউট করেন।
 
নিজের  পঞ্চম শিকার হিসেবে হাসান আলীকে ১২ রানে স্ট্যাম্পিং আউট করেন তাইজুল। তার চতুর্থ শিকার ছিল সেঞ্চুরি করা আবিদ আলী। তিনি করেন ১৩৩ রান। ষষ্ঠ উইকেট পান নওমান আলীকে এলবিডব্লিউ করে। আর নিজের সপ্তম উইকেট হিসেবে তিনি সাজঘরে ফেরান শেষ দিকে জ্বলে উঠা ফাহিম আশরাফকে। তিনি করেন ৩৮ রান
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন