শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাইফকে আউট করে সর্বোচ্চ উইকেট শিকারী হলেন শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৪:৩০ পিএম

চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পরেছে বাংলাদেশ। মাত্র ২৫ রানে চারটি উইকেটের পতন হয়েছে টাইগারদের। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাইফ হাসানকে আউট করেছেন শাহিন আফ্রিদি। এর মাধ্যমে ২০২১ সালে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন তিনি। সাইফের উইকেটটি এ বছর তার ছিল ৪২তম শিকার। ৮ ম্যাচ খেলে ৪২টি উইকেট পেয়েছেন তিনি। দ্বিতীয়স্থানে আছেন ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তিনি ৭ ম্যাচ খেলে নিয়েছেন ৪১টি উইকেট। আর তৃতীয়স্থানে আছেন পাকিস্তানের আরেক পেসার হাসান আলী। তিনি ৭ ম্যাচ খেলে নিয়েছেন ৩৮টি উইকেট। যেহেতু এ বছর তাদের তিনজনই আরো টেস্ট ম্যাচ খেলবেন ফলে এ তালিকায় পরিবর্তন আসার সম্ভাবনা প্রবল। 
 
এদিকে চট্টগ্রাম টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পরেছে টাইগাররা। দলীয় মাত্র ১৫ রানে ওপেনার সাদমান, নাজমুল হাসান শান্ত ও মুমিনুল হক ফিরে গেছেন। সাদমান  ১ রান করলেও শান্ত ও মুমিনুল খালি হাতে ফেরেন। 
 
বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে পঞ্চম ওভার করতে আসেন শাহিন আফ্রিদি। তিনি ওই ওভারে সাদমানকে এলবিডব্লিউ ও শান্তকে স্লিপে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান। এরপর ষষ্ঠতম ওভারে মুমিনুলকে ক্যাচ আউট করেন হাসান আলী। এরপর ধুঁকতে থাকা সাইফ হাসানকে ১১তম ওভারে দলীয় ২৫ ও ব্যক্তিগত ১৮ রানে নিজের বলে নিজেই ক্যাচ ধরে আউট করেন।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন