বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মহানগর

১ তারিখ নয়, ঢাকা নগর পরিবহন চালবে ২৬ ডিসেম্বর থেকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৪:৫১ পিএম

আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল ‘ঢাকা নগর পরিবহন’ নামের বাস রুট। কিন্তু বাস রুট রেশনালাইজেশন কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী তারিখ পরিবর্তন করে আগামী ২৬ ডিসেম্বর থেকে এই সেবা চালু করার কথা জানিয়েছে বাস রুট রেশনালাইজেশন কমিটি। রোববার ডিএসসিসি নগর ভবনের বুড়িগঙ্গা হলে অনুষ্ঠিত বাস রুট রেশনালাইজেশন কমিটির ১৯তম সভা শেষে এ তথ্য জানানো হয়।

সভা শেষে কমিটির সভাপতি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, নির্দিষ্ট তারিখেই পাইলটিং চালু করতে চেয়েছিলাম। কিন্তু দুঃখের সঙ্গে জানাচ্ছি ১ ডিসেম্বর তারিখটা আমরা ঠিক রাখতে পারিনি। দীর্ঘদিন ধরে গণপরিবহনে যে বিশৃঙ্খলা তা দ্রুত অবসান ঘটানো অত্যন্ত দুরূহ কাজ। তাই আমরা সংকল্পবদ্ধ এটা বাস্তবায়ন অবশ্যই করব। বিভিন্ন কারণে এটা ১ ডিসেম্বরে চালু করা না গেলেও এই ডিসেম্বর মাসেই আমরা এটা চালু করব।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, আমাদের ইচ্ছের কোনো ত্রুটি ছিল না। বাস মালিকরা আমাদের যেভাবে প্রতিশ্রুতি দিয়েছিলেন তারা সেই কথা রাখতে পারেননি। তাই আমরা বিআরটিসির বেশ কিছু বাস নিয়ে আগামী ১ ডিসেম্বরের পরিবর্তে ২৬ ডিসেম্বর এই রুট চালু করব। এছাড়া আগামী ১২ ডিসেম্বরের মধ্যে যদি কোনো পরিবহন আমাদের কাছে এই রুটে চলার জন্য আবেদন করে তাহলে আমরা সেসব বাসগুলো নেব।

ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত চলবে এ পরিবহন। প্রায় ২১ কিলোমিটারের এ রুটে কিলোমিটার প্রতি ভাড়া পড়বে দুই টাকা ২০ পয়সা। কিন্তু ১৯তম সভা শেষে কমিটি ১ ডিসেম্বরের পরিবর্তে আগামী ২৬ ডিসেম্বর থেকে এই রুটে বাস রুট রেশনালাইজেশনের প্রাথমিক কাজ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন