বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘ফিনটেক ইনোভেশন অফ দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেলো আইপিডিসি ডানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৫:৫৩ পিএম

আইপিডিসি ফাইন্যান্স-এর অ্যাওয়ার্ডপ্রাপ্ত প্রজেক্ট 'ডানা' বাংলাদেশের একমাত্র রিটেইলার ফাইন্যান্সিং প্ল্যাটফর্ম যা রিটেইল ব্যবসায়ীদের জন্য সহজ শর্তে ও পূর্ব লেনদেনের ভিত্তিতে চলতি মূলধন প্রদান করে

সম্প্রতি অনুষ্ঠিত বাংলাদেশ ফিনটেক অ্যাওয়ার্ড-এ ‘ফিনটেক ইনোভেশন অফ দ্য ইয়ার (এনবিএফআই)’ স্বীকৃতি লাভ করেছে আইপিডিসি ফাইন্যান্স।

অ্যাওয়ার্ডের এই ক্যাটাগরিতে প্রযুক্তির সেরা উদ্ভাবনী ব্যবহারের মাধ্যমে প্রোডাক্ট ও সেবার মানে গুরুত্বপূর্ণ ইতিবাচক প্রভাব রাখা নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানসমূহকে সম্মানিত করা হয়।

গত ২৭ নভেম্বর ২০২১ রাজধানীর হোটেল শেরাটন-এ অনুষ্ঠিত বাংলাদেশ ফিনটেক অ্যাওয়ার্ড-এ আইপিডিসি ফাইন্যান্স-এর পক্ষ থেকে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন প্রতিষ্ঠানটির অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ শামস এবং স্ট্র্যাটেজিক ইনিশিয়েটিভ-এর প্রধান এম সোলায়মান সারওয়ার।

আইপিডিসি ‘ডানা’ রিটেইলারদের জন্য সহজ, সুলভ ও পূর্ব লেনদেনের ভিত্তিতে কার্যকরী মূলধন প্রদান করে যার মাধ্যমে কম খরচে, জামানতমুক্ত এবং কাঠামোগতভাবে অর্থায়নের সুবিধা পাওয়া যায়। সারা দেশের ক্ষুদ্র ও ছোট খুচরা বিক্রেতাদের বিশাল নেটওয়ার্ককে সহায়তা করার লক্ষ্যে ক্রেডিট প্রক্রিয়ার এই স্বয়ংক্রিয়করণ খুবই প্রয়োজনীয়।

আইপিডিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম বলেন, “যেকোনো ইন্ডাস্ট্রির ক্ষেত্রেই সফলতার মূল চাবিকাঠি হলো সেই কাস্টমার শ্রেণি পর্যন্ত পৌঁছানো যারা সেবার আওতার বাইরে আছেন। আমাদের দেশের অধিকাংশ ক্ষুদ্র-ব্যবসায়ী ব্যাংকিং সেবার আওতার বাইরে আছেন। তাই এই ব্যবসায়ীদের সহযোগিতার জন্য একটি সময়োপযোগী প্রযুক্তিগত উদ্ভাবনের প্রয়োজনীয়তা খুঁজে পায় আইপিডিসি। আর্থিক অন্তর্ভুক্তির বাইরে থাকা প্রত্যন্ত অঞ্চলের রিটেইলাররা তাদের ব্যবসাকে সমৃদ্ধ করতে আইপিডিসি ডানা প্ল্যাটফর্মের মাধ্যমে অর্থায়নের সুবিধা ভোগ করতে পারেন।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন