শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

উন্নয়নের ফিরিস্তিতে চীনা বিমানবন্দরও হয়ে গেলো ভারতের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৬:১৮ পিএম

নিজেদের উন্নয়নের ফিরিস্তি দিতে গিয়ে এবার লেজে গোবরে অবস্থা ভারতের ক্ষমতাসীন মন্ত্রী-নেতাদের। তারা এবার বেইজিংয়ের দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করে তা ভারতের বিমানবন্দর বলে চালিয়ে দিয়েছেন। -আনন্দবাজার

বিজেপির কয়েক জন মন্ত্রী ও প্রভাবশালী নেতা এ কাজটি করেছেন।চীনের সরকারি সংবাদমাধ্যম ‘চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক (সিজিটিএন)’-এর এক কর্মী টুইট করে বিজেপির কয়েক জন মন্ত্রী ও নেতার বিরুদ্ধে ওই অভিযোগ তোলেন। তাদের টুইটগুলোও স্ক্রিনশটও প্রকাশ করেন তিনি। যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাদের অন্যতম কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, প্রহ্লাদ সিংহ পটেল, অর্জুন রাম মেঘওয়াল এবং উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য।

 

চীনের ওই সংবাদকর্মী টুইটে অভিযোগ করে বলেন, উত্তরপ্রদেশে নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দর দেখাতে গিয়ে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী ও নেতারা প্রত্যেকেই তাদের টুইটে বেজিংয়ের দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করেছেন। এর আগে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর তার টুইটে নয়ডা বিমানবন্দরকে ‘এশিয়ার বৃহত্তম বিমানবন্দর’ বলে উল্লেখ করেছিলেন। তাতে ৩৫ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে বলেও জানিয়েছিলেন।

সম্ভবত তারই জবাব দিতে গিয়ে সিজিটিএন-এর ওই কর্মী পরে আর একটি টুইটে লেখেন, ‘চিনের বেজিং দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দর বানানোর জন্য খরচ হয়েছে ১ হাজার ৭৪৭ কোটি আমেরিকান ডলার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন