বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জয় দিয়ে মৌসুম শুরু মোহামেডানের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৭:৪৭ পিএম

জয় দিয়েই ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম শুরু করলো ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। রোববার বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মৌসুমসূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মোহামেডান ২-১ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে মালির ফরোয়ার্ড সোলায়মানে দিয়াবাতে ও স্থানীয় মিডফিল্ডার শাহেদ মিয়া একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধার পক্ষে এক গোল শোধ দেন তেতসুয়াকি মিসুয়া।

কাগজে-কলমে মুক্তিযোদ্ধার চেয়ে শক্তিশালীই মোহামেডান। মাঠের লড়াইয়ে সাদাকালোরা তা প্রমাণও করেছে। তবে খেলার ধারা অনুযায়ী আরো বড় ব্যবধানে জয় পাওয়ার কথা ছিল মোহামেডানের। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা সম্ভব হয়নি। গত মৌসুমে মোহামেডানের হয়ে দুর্দান্ত খেলেছিলেন সোলায়মানে দিয়াবাতে। যার ফল হিসেবে এবার মোহামেডানের অধিনায়কের দায়িত্বটি পড়েছে তারই কাঁধে। স্বাধীনতা কাপের প্রথম ম্যাচে সেই দায়িত্ব ঠিকঠাক পালন করেছেন মালির এ ফুটবলার।

রোববার ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে একের পর সুযোগ তৈরি করে মোহামেডান। ৪ মিনিটেই এগিয়ে যেতে পারতো শন লেনের দল। এসময় রাকিব খান ইভানের থ্রু থেকে অনিক হোসেন দুর্বল শট নিলে বল যায় মুক্তিযোদ্ধার গোলরক্ষক মামুন হোসেনের গ্রীপে। ১৮ মিনিটে মুক্তির বক্সে ঢুকে অনিক ফের বাঁ পায়ের শটে বল তুলে দেন মামুনের হাতে। ২৬ মিনিটে আমির হাকিম বাপ্পী আরেকটি সুযোগ নষ্ট করলে এগিয়ে যেতে পারেনি সাদাকালোরা। প্রতিক্ষার অবসান ঘটে ম্যাচের ৩৬ মিনিটে। এসময় জাফরের ক্রস ধরে বল নিয়ে এগিয়ে যান দিয়াবাতে। তাকে আটকানোর ব্যর্থ চেস্টা করেন ডিফেন্ডার তারেক মিয়া। মোহামেডান অধিনায়ক তারেককে ফাঁকি দিয়ে বক্সে ঢুকে ডান পায়ের প্লেসিং শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ায় মোহামেডান। ৪৯ মিনিটে বাপ্পীর পাসে দিয়াবাতে বল বাড়িয়ে দেন ফাঁকায় থাকা শাহেদকে। বল পেয়ে বক্সের ভেতরে থেকে দারুণ কোনাকুনি শটে গোল করেন শাহেদ (২-০)। ম্যাচের ৬০ মিনিটে বাঁ দিক থেকে মোহামেডানের জাফর ইকবালের শট পোস্টে লেগে ফিরে আসলে তৃতীয় গোলটি হয়নি। গোল শোধে মরিয়া মুক্তিযোদ্ধা সুযোগ খুঁজছিল। ৭০ মিনিটে সেই সুযোগটি আসে তাদের সামনে। এসময় সতীর্থের ক্রস থেকে হেডে গোল করেন তেতসুয়াকি মিসুয়া (১-২)। তবে শেষরক্ষা হয়নি। লিড ধরে রেখেই ম্যাচ শেষ করে মোহামেডান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন