বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নির্বাচনী সহিংসতায় নীলফামারীতে বিজিবি সদস্য নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৯:৫০ এএম

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের একটি ভোট কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মো. রুবেল (৩৫) নামে একজন বিজিবি সদস্য নিহত হয়েছে। নীলফামারী জেলা নির্বাচন অফিসার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মেহাম্মদ জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল রোববার ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জের আটটি ইউনিয়নে অনুষ্ঠিত হয়। এর মধ্যে গাড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরামপুর মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়। কিন্তু পরাজিত সাধারণ সদস্যের প্রার্থী ও তাঁর কর্মী-সমর্থকেরা ফলাফল পুনরায় গণনার দাবি জানায়। এতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থক-কর্মীদের সঙ্গে সংঘর্ষ বাঁধে। হামলাকারীরা প্রিসাইডিং, পোলিং ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবরুদ্ধ করে দেশীয় অস্ত্র নিয়ে কেন্দ্রে হামলা চালায়। রাত ৯টা পর্যন্ত দফায় দফায় এ হামলায় মো. রুবেল নামে বিজিবি সদস্য ঘটনাস্থলে নিহত হয়।
এদিকে ব্যালট ছিনতাই, কেন্দ্র দখলের চেষ্টা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ওই উপজেলার ছয়টি ভোট কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হয়। কেন্দ্র ছয়টি হলো- ১. বড়ভিটা ইউনিয়নের এ ইউ সিনিয়র মাদ্রাসা, ২. বড়ভিটা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র ৩. মাগুড়া ইউনিয়নের পারের হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪. খিলালগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৫. সিংগেরগাড়ী উচ্চ বিদ্যালয় ও সিংগেরগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন