শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মহানগর

সত্য কথা বললেও মানুষ সরকারকে বিশ্বাস করে না : মান্না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৪:৩৩ পিএম

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এ সরকারকে মানুষ পছন্দ করে না। সামগ্রিকভাবে ভোট ডাকাতি করা, দুঃশাসন চালানো এবং শুধু এক ব্যক্তির কাছে সমস্ত ক্ষমতা কেন্দ্রীভূত করার জন্য আজ মানুষ তাদের পছন্দ করে না। এ সরকার সত্য কথা বললেও মানুষ বিশ্বাস করে না।

আজ সোমবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে নাগরিক ঐক্য আয়োজিত ‘কল্যাণ রাষ্ট্র ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মান্না বলেন, মানুষের সুখ একটা বড় জিনিস, আমার কাছে টাকা আছে; কিন্তু রাস্তায় বের হলে হঠাৎ কোনো গাড়ি আমাকে চাপা দিতে পারে। সেটা সিটি করপোরেশনের গাড়ি অথবা সুন্দর কোনো গাড়ি হতে পারে। আমার রাস্তায় কোনো নিরাপত্তা নেই, চলার কোনো নিরাপত্তা নেই। আমি যে টাকা বেতন পাই তা দিয়ে চলে না। কারণ জিনিসপত্রের দাম বেড়েছে। উন্নয়ন আমি সেটাকেই বলব যেটা মানুষের সব প্রয়োজন মিটিয়ে সমৃদ্ধির দিকে নিয়ে যায়।

তিনি বলেন, এরা ফাঁকিবাজ তো তাই ফাঁকি দিয়ে মানুষের ভোট কেড়ে নেয়, ফাঁকি দিয়ে মানুষের অধিকার কেড়ে নেয়, জিডিপি নির্ভর উন্নয়নও এ রকম ফাঁকি দিয়ে বোঝানোর চেষ্টা করছে। অর্থনীতি নিয়ন্ত্রণ করতে হলে রাজনীতিকে নিয়ন্ত্রণ করতে হবে। তা নাহলে অর্থনীতি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। মান্না বলেন, আমাদের চিকিৎসা ব্যবস্থা তেমন হওয়ার কথা ছিল যাতে সকলের জন্য চিকিৎসা সেবা নিশ্চিত হয়। সেটা আমরা করিনি। কিন্তু এখন আমরা বলছি সেটা করতে চাই। আমরা বিশ্বাস করি, জ্ঞানভিত্তিক সমাজ রাজনীতির জন্য খুবই জরুরি। যারা রাজনীতি করবেন তারা জ্ঞানের চর্চা করবেন। সেই জ্ঞানের ভিত্তিই সমাজকে বদলে দেবে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, যারা রাষ্ট্র চালাচ্ছে অথবা আগে যারা চালিয়েছে তারা জনগণের কল্যাণকে তাদের প্রধান বিষয় মনে করেনি। যদি করত তাহলে আমাদের স্বাস্থ্য খাত এত খারাপ হতো না। করোনা মহামারির আগে স্বাস্থ্য ব্যবস্থার এমন করুণ চিত্র ধরা পড়েনি। মধ্যবিত্ত পরিবারের কোনো সদস্য চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হলে সেখান থেকে বেরিয়ে সে আর আগের অবস্থানে থাকে না। সে নিম্নবিত্ত কিংবা দরিদ্র হয়ে যায়। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য দলের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. জাহেদুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
True Mia ৩০ নভেম্বর, ২০২১, ৯:১০ এএম says : 0
currently Bangladesh is being ruled by ...............
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন