শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মহিলা দলের নেত্রীসহ আহত ৮

বিএনপি নেতার বাড়িতে হামলা

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জের আড়াইহাজার বাজারে বিএনপি নেতা আনোয়ার হোসেন অনুর বাড়িতে ও তার মালিকানাধীন মার্কেটে ব্যাপক তাণ্ডব চালিয়েছে ছাত্রলীগ নেতাকর্মী নামধারীরা। এসময় হামলায় বিএনপি নেতা আনোয়ার হোসেন অনুর স্ত্রী মহিলা দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার ও অনুর ছোট ভাই রফিকুল ইসলাম গুরুতর আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার আড়াইহাজার বাজার এলাকার বাসিন্দা বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু গত রোববার ২৮ নভেম্বর বিকেলে আড়াইহাজার থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে আনোয়ার হোসেন অনু অভিযোগ করেন, তার ছোট ভাই রফিকুল ইসলাম তার ব্যবসা প্রতিষ্ঠান দেখাশোনা করেন। গত রোববার বিকেল ৩টার দিকে ছোটভাই রফিকুল ইসলামকে সোনালী ব্যাংক আড়াইহাজার শাখায় ৭ লাখ টাকা জমা দিতে পাঠান আনোয়ার হোসেন অনু।

পথিমধ্যে ছাত্রলীগ নেতা ইমতিয়াজ হোসেন শাওনের নেতৃত্বে ৫-৬ জন রফিকুলের পথরোধ করে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে সঙ্গে থাকা ৭ লাখ টাকা ছিনিয়ে নেয়। এসময় রফিকুলকে বাঁচাতে তার পূর্ব পরিচিত শিকদার আলী এগিয়ে আসলে তাকেও মারধর করা হয়। পরে রফিকুলকে প্রথমে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ও পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, ৭ লাখ টাকা ছিনতাই ও রফিকুল ইসলামকে মারধরের প্রতিবাদে আড়াইহাজার থানায় একটি অভিযোগ দায়েরের পাশাপাশি গত রোববার সন্ধ্যায় আড়াইহাজার বাজারে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু ও তার স্ত্রী মহিলা দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তারসহ তাদের অনুগামী বিএনপি নেতাকর্মীরা। এতে ক্ষিপ্ত হয়ে রাত ১০টার দিকে ছাত্রলীগ নেতা নামধারী ইমতিয়াজ হোসেন শাওনের নেতৃত্বে একদল সন্ত্রাসী অনুর বাসভবন ও মার্কেটে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করতে থাকে। তাদেরকে বাধা দিতে এগিয়ে আসলে মহিলা দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তারকেও বেধড়ক মারধর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ব্যাপক লাঠিচার্জ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় ৩ ছাত্রলীগ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু জানান, তার বসতবাড়ি ও মার্কেটে ব্যাপক ভাঙচুরের পাশাপাশি লুটপাট চালিয়েছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। তিনি তার স্ত্রী ও ছোটভাইকে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছেন। আমার দলের ৮ জন লোক আহত হয়েছে।
তবে আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লা জানান, আনোয়ার হোসেন অনুর ছোট ভাই রফিকুলের সঙ্গে পূর্বশত্রুতার জের ধরে বিকেলে ছাত্রলীগের কিছু নেতাকর্মী তাকে মারধর করেছে বলে শুনেছি। ওই ঘটনার রেশ ধরে রাতে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওইসময় ৩ ছাত্রলীগ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছে বলে শুনেছি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন