শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মহানগর

কাল নয়াপল্টনসহ সব বিভাগীয় শহরে বিএনপির সমাবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১০:৫৬ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আগামীকাল মঙ্গলবার সারাদেশের বিভাগগুলোতে সমাবেশ করবে বিএনপি। রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ১টায় ঢাকা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের জন্য ইতিমধ্যে পুলিশের কাছ থেকে মৌখিক অনুমতিও পেয়েছে বিএনপি। সোমবার বিকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

তিনি বলেন, বেগম খালেদা জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চলে এসেছেন। গতকাল (রবিবার) মেডিকেল বোর্ড তার শারীরিক অসুস্থতার বিষয়ে বিস্তারিত যা তুলে ধরেছেন তা উদ্বেগজনক। এক প্রচন্ড ঝুঁকির মধ্যে রয়েছে তার জীবন। দেশে চিকিৎসা দেয়ার মতো আর কিছু বাকি নেই। খালেদা জিয়ার জীবন রক্ষা করতে হলে অবিলম্বে বিদেশে উন্নত ট্রিটমেন্ট প্রয়োজন। সমস্ত মানবিকতাকে বিসর্জন দিয়ে প্রতিহিংসা পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছে তারা। খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর খাদের দিকে টেনে নিয়ে যাচ্ছে সরকার। তাকে জেলবন্দী অবস্থায় অসুস্থ করা হয়েছে পরিকল্পিতভাবে। তার প্রতি সহানুভুতিশীল আচরণ তো দুরে থাক, তার মানবাধিকারকেও হরণ করা হয়েছে।

রিজভী বলেন, ফ্যাসিবাদ আজ উগ্র রুপ ধারণ করেছে বলেই দেশের বৃহত্তম দলের নেত্রী চিকিৎসাধীন অবস্থায় ধুঁকছেন। আমি বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অবিলম্বে তাকে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। কাল মঙ্গলবার দুপুর ১টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিএনপি’র উদ্যোগে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। আমি সর্বস্তরের জনগণকে সমাবেশে উপস্থিত থাকার জন্য অনুরোধ করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন