মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বাংলাদেশ সময় কখন ঘোষণা করা হবে ব্যালন ডি’অর বিজয়ীর নাম?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১১:৪১ পিএম

আজ রাতে ফুটবলের সবচেয়ে সম্মানজনক ব্যক্তিগত পুরষ্কার ব্যালন ডি’অর বিজয়ীর নাম ঘোষণা করা হবে। এবারের ব্যালন ডি'অর জয়ের দিক দিয়ে সবচেয়ে এগিয়ে আছেন লিওনেল মেসি, এরপর আছেন রবার্ট লেভানদোস্কি। তাছাড়া করিম বেনজেমা ও মোহাম্মদ সালাহকেও এগিয়ে রাখছেন অনেকে।
 
এখন পর্যন্ত সর্বোচ্চ ছয়বার সম্মানজনক এ পুরষ্কার জয় করেছেন লিওনেল মেসি। এবার  জিতলে তা হবে রেকর্ড সপ্তমবার। ২০১৯ সালে সর্বশেষবার তিনি রেকর্ড ছয়বার জেতেন ব্যালন ডি’অর। অপরদিকে লেভানদোস্কি পেলে এটি হবে তার প্রথম ব্যালন ডি'অর পুরষ্কার। গত বছর এ পুরষ্কারের সবচেয়ে বড় দাবীদার ছিলেন তিনি। কিন্তু করোনা ভাইরাসের তান্ডবে কারণে অনুষ্ঠানটি বাতিল করে দেয়া হয়। তবে ফিফার দি বেস্ট পুরষ্কার ঠিকি জিতে নেন তিনি। 
 
ব্যালন ডি'অর দেয়া হয় ফ্রেঞ্চ ফুটবল নামক একটি ফুটবল ম্যাগাজিনের পক্ষ থেকে। 
 
আজকের ব্যালন ডি'অর অনুষ্ঠানটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টা ৩০ মিনিটে (মঙ্গলবার)। এটি হবে ফ্রান্সের প্যারিসের আইকনিক গালা চাটলেট থিয়েটারে। অনুষ্ঠানটি সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস ১ ও ২ এ।   তাছাড়া ইউটিউবেও দেখা যাবে অনুষ্ঠান। সেরা পুরুষ খেলোয়াড়, সেরা নারী খেলোয়াড় ও সেরা অনূর্ধ্ব-২১ খেলোয়াড়ের পুরষ্কার দেয়া হবে। রীতি অনুযায়ী সবার শেষে দেয়া হবে সেরা পুরুষ খেলোয়াড়ের পুরষ্কার।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন