বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নিউইয়র্ক কনস্যুলেট জেনারেল পরিদর্শন করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১:০০ পিএম

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, নিউইয়র্ক পরিদর্শন করেছেন। গতকাল সোমবার (২৯ নভেম্বর) মুক্তিযুদ্ধ মন্ত্রী নিউইয়র্ক কনস্যুলেট জেনারেল পরিদর্শনে গেলে ভারপ্রাপ্ত কনসাল জেনারেল এস এম নাজমুল হাসানসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা তাকে স্বাগত জানান।

কনস্যুলেট জেনারেল পরিদর্শনে গিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ সার্বিকভাবে সমৃদ্ধি অর্জনের মাধ্যমে সঠিক লক্ষ্যে এগিয়ে চলছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অর্থনীতির অদম্য অগ্রযাত্রার কথা উল্লেখ করে মন্ত্রী সবাইকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান। মোজাম্মেল হক বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন উন্নয়নমূলক কার্যাবলী তুলে ধরেন। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন ও সার্বভৌম। তাই বর্তমান সরকার বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান প্রদানের বিষয়ে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে।

মন্ত্রী বলেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নতি সাধনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি দেশের অর্থনৈতিক অঞ্চলগুলোতে আরও বেশি করে বিনিয়োগের জন্য প্রবাসীদের অনুরোধ জানান। ভারপ্রাপ্ত কনসাল জেনারেল মন্ত্রীকে কনস্যুলেটের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে ধারণা দেন। পরে মন্ত্রী কনস্যুলেটের কনস্যুলার সেবা কার্যক্রমগুলো পরিদর্শন করেন এবং সেবাপ্রার্থীদের সঙ্গে কথা বলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন