শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

খালেদা জিয়ার উন্নত চিকিৎসায় বাধা সরকার চট্টগ্রামে ড. খন্দকার মোশাররফ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ৭:৫৪ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়ার বিদেশ যেতে আইনে বাধা নেই, প্রধান বাধা হচ্ছে সরকার। রাজনৈতিক প্রতিহিংসার কারণে সরকার বেগম জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।
মঙ্গলবার নগরীর বাকলিয়া কালামিয়া বাজারের কে বি কনভেনশন হল মাঠে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবীতে চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন, দেশের ১৮ কোটি মানুষের দাবি বেগম জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠান। আইনে বিনাশর্তে তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো সম্ভব। কিন্তু সরকার তাকে বিদেশ যেতে দিচ্ছে না।
কারণ এরা জনগণের সরকার নয়। এ সরকার দেশের মানুষকে ভোট দিতে দেয়নি। রাতের আঁধারে ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছেন। বেগম জিয়ার বিনা শর্তে মুক্তি দাবি জানিয়ে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী সরকার দেশকে ধ্বংসের শেষপ্রান্তে নিয়ে গেছে। সরকারকে একটি ধাক্কা দিতে পারলেই কোন ধরনের অস্তিত্ব থাকবে না। পুলিশকে থানায় রাখেন, মাঠে আওয়ামী লীগকে পাঠান। তখন মাঠে প্রমাণ করবো।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এসএম ফজলুল হক, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম। চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা জাফরুল ইসলাম চৌধুরী, আসু সুফিয়ান, মরহুম সালাউদ্দিন কাদের চৌধুরীর পুত্র হুম্মাম কাদের চৌধুরী, কক্সবাজারের সাবেক এমপি শাহাজাহান চৌধুরী, খাগড়াছড়ির সাবেক এমপি আবদুল ওয়াদুদ ভূঁইয়া, হারুন অর রশিদ, জালাল উদ্দীন মজুমদার প্রমুখ।
সমাবেশে বন্দরনগরীসহ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা যোগ দেন। সমাবেশ শুরুর পর নেতাদের ভারে মঞ্চ ভেঙে পড়ে। এ সময় বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। পরে একটি টেবিলে দাঁড়িয়ে নেতারা বক্তব্য রাখেন। বিএনপির পক্ষ থেকে প্রথমে জেলা পরিষদ চত্বর ও পরে সিআরবি সাত রাস্তার মাথায় সমাবেশের প্রস্তুতি নেয়া হলেও পুলিশের অনুমতি না পাওয়ায় নগরীর প্রাণকেন্দ্রের অদূরে বাকলিয়ায় এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশকে ঘিরে কর্ণফুলী সেতু থেকে বহদ্দারহাট পর্যন্ত সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন