শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে ঝরল শিক্ষার্থীসহ ৫ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

চট্টগ্রাম, রাজশাহী, মানিকগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ ও ময়মনসিংহে আলাদা সড়ক দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যেই গতকাল ভোরে নগরীতে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নগরীর কোতোয়ালি থানার স্টেশন রোডে রেলওয়ে স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত জয়দীপ দাশ (১৮) চট্টগ্রামের মীরসরাই ডিগ্রি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার বাড়ি কক্সবাজার জেলায়। বাসা নগরীর চকবাজার জয়নগর ১ নম্বর গলিতে। পুলিশ জানায়, পটিয়ায় একটি বিয়ের অনুষ্ঠান শেষে মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন জয়দীপ। নতুন রেলওয়ে স্টেশনের সামনে একটি ট্রাককে ওভারটেক করতে গেলে সেটির সঙ্গে ধাক্কা লাগে। চমেক হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর তানোরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে জুবাইর হোসেন (২৭) নামে এক যুবক নিহত হয়েছে। তিনি তানোর পৌর এলাকার জিওল দক্ষিণপাড়া মহল্লার কুতুব উদ্দিনের ছেলে। গত সোমবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে তানোর মুন্ডমালা সড়কের দেবিপুর মোড়ের পূর্ব দিকে পাঁচপির নামক স্থানে এই ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি এক ওষুধ কোম্পানীতে চাকরি করতেন। তানোর থানার ওসি জানান, খবর পেয়ে লাশ শনাক্ত করে দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জে ট্রাক চাপায় সেলিম আনোয়ার (৩২) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় জহিরুল ইসলাম নামে অপর একজন আহত হয়েছেন। গতকাল বেলা আড়াইটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ পুলিশ লাইনের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত সেলিম আনোয়ার ঢাকা জেলার ধামরাই উপজেলার নান্নার গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। গোলড়া হাইওয়ে থানার ওসি মনিরুল ইসলাম জানান, মানিকগঞ্জগামী মোটরসাইকেলটিকে পেছন থেকে একটি ট্রাক চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আনোয়ারের মৃত্যু হয়। ট্রাক চালক মজিবর রহমানকে (৪৫) আটক করা হয়েছে।
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ব্যাটারিচালিত ইজি বাইকের (অটো) ধাক্কায় আরিফুল নামে ৫ বছর বয়সী এক শিশু নিহত হয়েছে। সে উপজেলার রাধানগর ইউনিয়নের তেঘরিয়া গ্রামের রায়হানের ছেলে। গতকাল সকাল ১১ টার দিকে যাতাহারা-আক্কেলপুর সড়কের তেঘরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মসজিদের মক্তব থেকে পড়াশোনা শেষে সড়ক দুর্ঘটনায় জেরিন আক্তার (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে ওই দুর্ঘটনাটি ঘটে। জানা যায়, উপজেলা মাইজবাগ ইউনিয়নের তেরছাটি গ্রামের আজিজুল হকের মেয়ে জেরিন আক্তার (৭) সকালে মসজিদের মক্তবে পড়াশোনা শেষে ছুটির পর বাড়ি ফেরার পথে ময়মনসিংহ কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে কিশোরগঞ্জ থেকে ময়মনসিংহগামী একটি পিক-আপ জেরিনকে ধাক্কা দেয়। এসময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তবে এঘটনায় ঘাতক পিক-আপটিকে আটক করতে পারেনি। ঈশ্বরগঞ্জ থানার ওসি আব্দুল কাদের মিয়া বলেন, এঘটনায় পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই দাফনের জন্য লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন