রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

বৃষ্টির পর পারমাউল ঘূর্ণি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

 বৃষ্টিস্নাত প্রথম দিনে দুই ওপেনারের ব্যাটে দারুণ সূচনা পেয়েছিলে শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় দিনে পুরো বদলে গেছে ম্যাচের চিত্র। তরুণ স্পিনার বিরাসামি পারমাউল ও জোমেল ওয়ারিকানের ঘ‚র্ণিতে পড়ে প্রথম ইনিংসে কোনোমতে দুইশ পার করে স্বাগতিকরা। আর নিজেদের প্রথম ইনিংসে ভালো সূচনা পেয়েছে ওয়েস্ট ইন্ডিজও। গতকাল গল আন্তর্জাতিক স্টেডিয়ামে টেস্টের দ্বিতীয় দিন শেষে ১৩৫ রানে এগিয়ে আছে শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ২০৪ রানে গুটিয়ে গেছে দলটি। আর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দিন শেষে ১ উইকেটে ৬৯ রান করেছে ক্যারিবিয়ানরা।
আগের দিনের ১ উইকেটে ১১৩ রান নিয়ে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা এদিন স্কোরবোর্ডে ২৬ রান যোগ হতে ওশাডা ফার্নান্ডোকে হারায়। এরপর ওয়ারিকান ও পারমাউলের ঘ‚র্ণিতে ব্যাটিং ধসে পড়ে স্বাগতিকরা। ৬৫ রানের ব্যবধানে ৯টি উইকেট হারায় দলটি। এদিন কিছুটা দায়িত্ব নিতে পেরেছিলেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। কিন্তু উইকেটে সেট হয়ে ২৯ রানেই ফিরে গেছেন ওয়ারিকানের বলে বোল্ড হয়ে। আগের দিন দারুণ ব্যাটিং করা পাথুম নিসাঙ্কাও পারেননি দায়িত্ব নিতে। এদিন আর ১২ রান যোগ করতে পেরেছেন তিনি। পারমাউলের বলে এলবিডাবিøউর ফাঁদে পড়ার আগে শেষ পর্যন্ত খেলেছেন ৭৩ রানের ইনিংস। ১৪৮ বলে ৫টি চার ও ১টি ছক্কায় এ রান করেন তিনি।
নিজের সপ্তম টেস্টে এসে প্রথমবারের মতো ফাইফার পেলেন পারমাউল। ৩৫ রানের খরচায় পেয়েছেন ৫টি উইকেট। ফাইফার পেটে পারতেন ওয়ারিকানও। ৫০ রানের বিনিময়ে পান ৪টি উইকেট। অপর উইকেটটি পেয়েছেন রোস্টন চেজ।
নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় ওয়েস্ট ইন্ডিজ। জার্মেইন বø্যাকউডকে নিয়ে ৬৬ রানের জুটি গড়েন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। এরপর এ জুটি ভাঙেন জয়াবিক্রমে। বø্যাকউডকে এলবিডাবিøউর ফাঁদে ফেলেন তিনি। ৯৯ বলে ৫টি চারের সাহায্যে ৪৪ রান করেন বø্যাকউড। ৭৭ বলে ২২ রান তুলে অপরাজিত আছেন অধিনায়ক ব্র্যাথওয়েট। তার সঙ্গে ১ রানে উইকেটে আছেন এনক্রুমাহ বোনার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন