শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

পুলিশের পয়েন্ট কেড়ে নিলো চট্ট.আবাহনী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপে বাংলাদেশ পুলিশ এফসি’র পয়েন্ট কেড়ে নিলো চট্টগ্রাম আবাহনী লিমিটেড। গতকাল বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘ডি’ গ্রæপের ম্যাচে পুলিশ ১-১ গোলে ড্র করেছে চট্টগ্রামের দলটির বিপক্ষে। গোটা ম্যাচজুড়ে প্রাধান্য বিস্তার করে খেলেও মূলত ফিনিশিংয়ের অভাবে জয়বঞ্চিত হয় পুলিশ। প্রথমে গোল পেয়েও সেই লিডও ধরে রাখতে পারেনি দলটি। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে তাই ড্র’র এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে পুলিশের খেলোয়াড়দের।
ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দেয় পুলিশ। তাদের আফগানিস্তানের ফরোয়ার্ড আমিরুদ্দিন কখনও আক্রমণ শানিয়েছেন। কখনও সতীর্থদের আক্রমণের পথ তৈরি করে দিয়েছেন। সেই ধারায় ম্যাচের ২৪ মিনিটেই গোলের সুবর্ণ সুযোগ পেয়েও নষ্ট করেন আমিরুদ্দিন। এমএস বাবলুর পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে এই আফগান ফরোয়ার্ড চিপ করেন। বল চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আজাদ হোসেনকে ফাঁকি দিলেও বেরিয়ে যায় গোলবার ঘেঁষে। চট্টগ্রাম আবাহনীও পাল্টা আক্রমণ করে গোলের সুযোগ সৃষ্টি করে। কিন্তু তারাও গোলের দেখা পায়নি। ফলে গোলশূন্য অবস্থান বিরতিতে যায় দুই দল। অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচের বন্ধ্যাত্ব ঘোচায় পুলিশ। ম্যাচের ৪৮ মিনিটে কাক্সিক্ষত গোলের দেখা পায় তারা। এসময় বাবলুর ক্রসের বল চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক গøাভসে নিতে পারেননি। বল চলে যায় সামনে থাকা পুলিশের ব্রাজিলিয়ান মিডফিল্ডার রোলদাওয়ের পায়ে। তিনি বাঁ পায়ের নিখুঁত শটে গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। মিনিট দুয়েক পরই পুলিশের বক্সে ডিফেন্ডার রাসেল হোসেনের হাতে বল লাগলে রেফারি চট্টগ্রাম আবাহনীর অনুকূলে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড পিটার দুর্দান্ত শটে গোল করে ম্যাচে সমতা আনেন (১-১)। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আমিরউদ্দিনের আরেকটি শট ফিরিয়ে চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট নিশ্চিত করেন গোলরক্ষক আজাদ।
২০১৭-১৮ মৌসুমে স্বাধীনতা কাপে রানার্সআপ হওয়া চট্টগ্রাম আবাহনী বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসরে গেল মৌসুমে পঞ্চমস্থান পেয়েছিল। নতুন মৌসুমে তাদের শুরুটা তেমন যুৎসই হলো না।
একই ভেন্যুতে রাতে অনুষ্ঠিত এই গ্রæপের আরেক ম্যাচে বসুন্ধরা কিংস ৬-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ নৌবাহিনীকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন