বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নাঈম চমক নিয়ে ফিরলেন সাকিব-তাসকিন

ঢাকা টেস্টের দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ফিরেছিলেন চোট নিয়ে। সেই চোট তাকে খেলতে দেয়নি পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রামে প্রথম টেস্টে। ৪ ডিসেম্বর থেকে শুরু মিরপুরের দ্বিতীয় টেস্টে তিনি খেলবেন কি না, তা নিয়েও ছিল সংশয়। দলের প্রয়োজনে ফেরার তাড়না নিয়ে বেশ ক’দিন ধরেই নেটে করছিলেন অনুশীলন। এবার তার সুসংবাদ পেলেন সাকিব আল হাসান। ফিট হয়ে ওঠায় তাঁকে নিয়েই গতকাল দ্বিতীয় টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব ছাড়াও দলে ফিরেছেন চোট থেকে ফেরা পেসার তাসকিন আহমেদ। তবে চমক হয়ে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন মোহাম্মদ নাঈম।

সাকিব, তাসকিন দুজনই দলে থাকলেও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানিয়েছেন, তাসকিন এখনো পুরোপুরি ফিট নন, ‘তাসকিন মিরপুর টেস্টে খেলবে কিনা, সেটা নিয়ে এখনও কিছুটা সংশয় আছে। তবে সামনে নিউজিল্যান্ড সফর। সে জন্য জৈব সুরক্ষাবলয়ে রেখেই তাকে প্রস্তুত করতে হবে।’ আর নাঈমকে দলে নেওয়ার ব্যাখ্যা দিয়ে সাবেক এই অধিনায়ক বলেছেন, ‘আমাদের ওপেনাররা ভালো করছে না, বারবার ব্যর্থ হচ্ছে। সে জন্যই ওকে নেওয়া। আর নাঈম তো এই কোচিং স্টাফের অধীনে অনেক দিন ধরে একটা প্রক্রিয়ার মধ্যেও আছে।’ কোচিং স্টাফ এবং নির্বাচকদেরও আশা- টেস্টে নিজের সামর্থ্যরে প্রমাণ দেবেন নাঈম।
গতকালই চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের কাছে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ দল। আগামী শনিবার মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। চট্টগ্রাম টেস্টের জন্য ঘোষিত দলেও সাকিবকে রাখা হয়েছিল। কিন্তু বলা হয়েছিল, ফিট হওয়া সাপেক্ষে তিনি খেলবেন। পরে চোট সেরে না ওঠায় চট্টগ্রাম টেস্টে আর খেলতে পারেননি এই অলরাউন্ডার। দ্বিতীয় টেস্টের আগে ফিট হয়ে ওঠায় দলে রাখা হয়েছে সাকিবকে। চট্টগ্রাম টেস্টের দল থেকে কেউ বাদ পড়েননি। রেজাউর রহমান রাজা ও মাহমুদুল হাসান জয় চট্টগ্রাম টেস্টের দলেই ডাক পান প্রথমবারের মতো। টেস্ট শুরুর আগের দিন দলে ডাকা হয় দুই পেসার খালেদ আহমেদ ও শহীদুল ইসলামকে। এই চার খেলোয়াড়কে মিরপুর টেস্টের দলেও রাখা হয়েছে। তাঁদের সঙ্গে যোগ দিয়েছেন তাসকিন ও নাঈম।
২টি ওয়ানডে ও ৩২ টি-টোয়েন্টি খেলা নাঈম প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ৬টি। তবে প্রথম শ্রেণির ক্রিকেটে চোখে পড়ার মতো কিছু করেননি তিনি। ১৬.৬৩ গড়ে রান করেছেন ১৮৩। ৪টি অর্ধশতক পেলেও কোনো শতক নেই।
মিরপুর টেস্টের বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, আবু জায়েদ, নাঈম হাসান, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম ও মোহাম্মদ নাঈম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন