মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ভারতকে টপকে গেল পাকিস্তান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১০:৩১ এএম

বাংলাদেশকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় ভারতকে টপকে গেল পাকিস্তান। আপাতত দ্বিতীয় স্থানে আছেন বাবর আজমরাা। একধাপ নিচেই আছে ভারত। মাত্র একটি ম্যাচ খেলেই শীর্ষে আছে শ্রীলঙ্কা।

মঙ্গলবার চট্টগ্রামে প্রথম টেস্টে বাংলাদেশকে আট উইকেটে হারিয়ে দেয় পাকিস্তান। তার ফলে পাকিস্তানের পয়েন্ট দাঁড়িয়েছে ২৪ (৬৬.৬৬ শতাংশ)। আপাতত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মোট তিনটি ম্যাচ খেলেছে পাকিস্তান। দুটি ম্যাচে জয় এসেছে। হেরেছে একটি ম্যাচে। যে টুর্নামেন্টে পয়েন্টের ভিত্তিতে শীর্ষে থাকার মাপকাঠি নির্ধারিত হচ্ছে না। বরং গতবারের মতো শতাংশের ভিত্তিতেই দুই ফাইনালিস্ট নির্ধারণ করা হবে।

অন্যদিকে, ভারত ইতিমধ্যে পাঁচটি ম্যাচ খেলে ফেলেছে। দুটি ম্যাচে জিতেছে। অমীমাংসিত থেকেছে দুটি ম্যাচ। একটি ম্যাচে হেরেছে ভারত। এই হিসাব অনুযায়ী, ভারতের ৩২ পয়েন্ট হওয়ার কথা ছিল। কিন্তু স্লো ওভার-রেটের কারণে দুই পয়েন্ট কাটা গেছে। তাই পাঁচ ম্যাচে ৩০ পয়েন্ট আছে (৫০ শতাংশ) ভারতের ঝুলিতে। ভারতের পরে আছে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ (৩৩.৩৩ শতাংশ), নিউজিল্যান্ড (৩৩.৩৩ শতাংশ), ইংল্যান্ড (২৯.১৭ শতাংশ) এবং বাংলাদেশ (শূন্য শতাংশ)। আপাতত ১০০ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শ্রীলঙ্কা। একটি ম্যাচ খেলে একটিতেই জয় এসেছে লঙ্কা বাহিনীর। সূত্র : হিন্দুস্তান টাইমস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন