সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দক্ষিণ কোরিয়ায় দৈনিক শনাক্তের রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১১:২৮ এএম

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে ৫ হাজার ১২৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা মহামারি শুরুর থেকে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। বার্তাসংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বুধবার কোরিয়া রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা (কেডিসিএ) জানায়, গত চব্বিশ ঘণ্টায় দেশটিতে শনাক্ত হয়েছেন ৫ হাজার ১২৩ জন রোগী। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে।

মঙ্গলবারের নতুন শনাক্তের ফলে দক্ষিণ কোরিয়ার মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫২ হাজার ৩৫০ জনে। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৫৮ জনের।

কেডিসিএ-এর তথ্য অনুসারে, সম্প্রতি হাসপাতালে ভর্তির সংখ্যা বাড়লেও দেশটিতে এখন পর্যন্ত মৃত্যুর হার কম, শূন্য দশমিক ৮১ শতাংশ।
দেশটির ৫ কোটির বেশি জনগণের ৮০ শতাংশ পূর্ণাঙ্গ টিকা নিয়েছেন। শনিবার ১৮ থেকে ৪৯ বছর বয়স পর্যন্ত ব্যক্তিদের বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে।
সোমবার দক্ষিণ কোরীয় সরকার করোনায় জারিকৃত বিধিনিষেধ শিথিল করার পরিকল্পনা বাতিল করেছে। সম্ভাব্য নতুন ভ্যারিয়েন্টের হুমকি এবং হাসপাতালে রোগী ভর্তি ও মৃত্যুর কারণে এমন পদক্ষেপ নেওয়া হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির বিভিন্ন হাসপাতালে ৭২৩ জন করোনা রোগীর চিকিৎসা চলছে। যা দেশটির জন্য রেকর্ড। রোগীদের জন্য আইসিইউ বেড নিশ্চিত করার জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে। নভেম্বরের শুরুতে গুরুতর আক্রান্তের সংখ্যা ৪০০-র কোটায় থাকলেও এখন তা বেড়েছে।
বৃহত্তর সিউলে আইসিইউ বেডগুলোর ৮৯.২ শতাংশতে রোগী ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন এক সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা।
হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চাপ কমাতে দক্ষিণ কোরিয়া এই সপ্তাহে মৃদু সংক্রমণের রোগীদের জন্য বাড়িতে চিকিৎসার ব্যবস্থা করছে। শুধু গুরুতর রোগীদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে।

দেশটিতে নতুন আক্রান্তদের ৮৪ শতাংশের বেশি গুরুতর রোগীর বয়স ৬০ বা এর চেয়ে বেশি। বিশেষজ্ঞরা ইঙ্গিত করছেন, টিকায় সৃষ্ট অ্যান্টিবডির ক্ষমতা কমে যাওয়ার দিকে। তারা বয়স্কদের বুস্টার ডোজ দেওয়ার আহ্বান জানিয়েছেন। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps