বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

খেলাধুলা

জাপান-পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৭:৫৫ পিএম

সবকিছু প্রায় চূড়ান্ত। আর মাত্র ১২ দিন পর ঢাকার মওলানা ভাসানী জাতীয় স্টেডিয়ামে শুরু হচ্ছে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্টের খেলা। আগামী ১৪ ডিসেম্বর থেকে শুরু হয়ে এই টুর্নামেন্ট চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত। এশিয়া হকির জমজমাট এ আসরে খেলছে- শক্তিশালী ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, জাপান ও স্বাগতিক বাংলাদেশ।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্টকে সামনে রেখে ইতোমধ্যে মাঠের অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। সাভারের জিরানীস্থ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) টার্ফে তিন দিন আগে ২৮ সদস্যের প্রাথমিক দল নিয়ে অনুশীলনে নামেন বিকেএসপির উপদেষ্টা কোচ মালয়েশিয়ান ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তি। যিনি বর্তমানে জাতীয় দলেরও দায়িত্বে রয়েছেন। ভালো সংবাদ হচ্ছে অনুশীলনে নামার আগে দলের খেলোয়াড়দের সবাই করোনা নেগেটিভ হয়েছেন। জিমিদের জন্য সু-খবর হচ্ছে- টুর্নামেন্টে মূল লড়াইয়ের আগে জাপান ও পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবেন তারা। এ ধারাবাহিকতায় ১০ ডিসেম্বর জাপান ও ১২ ডিসেম্বর পাকিস্তানের মুখোমুখি হবে লাল-সবুজরা। টুর্নামেন্ট ভেন্যু মওলানা ভাসানী স্টেডিয়ামেই হবে দুই প্রস্তুতি ম্যাচ। বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ।

তিনি বলেন, ‘প্রতিযোগিতা শুরুর আগে বাংলাদেশ দল দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রথমটি জাপান ও পরেরটি পাকিস্তানের বিপক্ষে।’ ইউসুফ যোগ করেন,‘ বিকেএসপিতে চালু হওয়া জাতীয় দলের আবাসিক ক্যাম্পটি আরো কয়েকদিন চলবে। তারপর ১৮ সদস্যের জাতীয় দল চূড়ান্ত করা হবে।’

তিনি জানান, টুর্নামেন্ট সুন্দরভাবে আয়োজনের জন্য সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে বাহফে। এ আসরে বাংলাদেশের মূল লক্ষ্য ভালো খেলা। বিশ্বমানের দলগুলোর বিপক্ষে ভালো খেলে এশিয়া হকিতে নিজেদের অবস্থান পোক্ত করতে চায় হকি ফেডারেশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন