মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আফগানিস্তানে জরুরি মানবিক সহায়তা দিন

জাতিসংঘকে ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

আফগানিস্তানের জনগণ চরম খাদ্য সঙ্কটে নিপতিত। দেশটির ক্ষুধার্ত জনগণকে বাঁচিয়ে রাখতে জরুরি ভিত্তিতে মানবিক সহায়তা দিতে জাতিসংঘকে এগিয়ে আসতে হবে। আফগানিস্তানের সরকারকে স্বীকৃতি দিন এবং তাদের মানবিক সাহায্য ও তাদের রিজার্ভ ফান্ডের অর্থ মুক্ত করে দিন। ইসলামী বুদ্ধিজীবী ফ্রন্টের আহ্বায়ক শাহ সুফি সৈয়দ আব্দুল হান্নান আল হাদী গতকাল বুধবার এক বিবৃতিতে এ আহবান জানান।

বিবৃতিতে তিনি বলেন, আফগানিস্তানের তালেবানের সরকার মহান আল্লাহ রাব্বুল আলামিনের বিধান অনুযায়ী চলতে চায় কিন্তু পরাশক্তি গুলো ইসলামের আদর্শে বিশ্বাসী না হওয়ায় তারা আফগানিস্তানকে পশ্চিমাদের জীবন ব্যবস্থা অনুযায়ী চলতে বাধ্য করতে চায়। তিনি আরও বলেন, প্রত্যেক রাষ্ট্র স্বাধীন এবং তার নিজস্ব জীবন ব্যবস্থা অনুযায়ী চলবে। স্বাধীন রাষ্ট্রের ওপর পশ্চিমা জীবন ব্যবস্থা যা দুর্নীতি ও নগ্নতায় পরিপূর্ণ, তা কোন ভাবেই চাপিয়ে দেয়া উচিত নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Manik ৩ ডিসেম্বর, ২০২১, ৯:৪৩ পিএম says : 0
বর্তমান দুনিয়ায় 57টি মুসলিম দেশ থাকতে যদি আফগানিস্তান এর মুসলমান ভাইগন না খেয়ে মারাযায় তাহলে মুসলিম রাষ্ট্র প্রধান গুলির গলায় দড়ি দিয়ে মরা উচিত। বিশেষ করে সৌদিআরব ও কাতার ও তুরোস্ক সহ ধোনি মুসলিম দেশ গুলোর। মুসলমানদের জন্যেই এরচেয়ে লজ্জার আর কি হতে পারে? দুনিয়ায় প্রায় দুইশ কোটি মুসলমান থাকতে মাত্র দুই কোটি আফগানিস্তান নাখেয়ে মারা যাবে?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন