বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

এবি ব্যাংকের ম্যানেজারসহ চারজনের বিরুদ্ধে মামলার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

আরব বাংলাদেশ (এবি) ব্যাংকের নোয়াখালী শাখার সাবেক ম্যানেজার নাসিরউদ্দিনসহ চার জনকে আসামি করে মামলা করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে দুদকের তদন্ত কর্মকর্তা মশিউর রহমানকে ভবিষ্যতের জন্য সতর্ক করে মামলাটির তদন্তকার্য থেকে সরানোর আদেশ দেন আদালত।
গতকাল বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি একেএম জহিরুল হকের ডিভিশন বেঞ্চ এ নির্দেশ দেন। ওই বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক জানান, এবি ব্যাংক চৌমুহনী শাখার গ্রাহক মো. আবদুল মমিন নিজের অ্যাকাউন্টে ৩ কোটি ১৮ লাখ ২০ হাজার ৪০০ টাকা ঋণ বাবদ জমা দেন। দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা মশিউর রহমান সেই টাকা বেআইনিভাবে স্থানান্তরের মাধ্যমে আত্মসাতের চেষ্টা করেন। তবে এ অভিযোগের সত্যতা পাওয়া গেলেও ব্যাংকটির শাখা ম্যানেজার নাসির উদ্দিন আহমেদ, ম্যানেজার তপন কান্তি পোদ্দার, সাবেক এসপিও মো. নাজিম উদ্দিন এবং সাবেক এসপিও মো. হানিফের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নিয়ে বিভাগীয় ব্যবস্থা নিতে বলা হয়। এ বিষয়ে গ্রাহক আবদুল মমিন নোয়াখালীর বিশেষ জজ আদালতে মামলা করতে গেলেও অনুসন্ধানকারী কর্মকর্তা লিখিত আপত্তি জমা দেন। এরপর আবদুল মমিন হাইকোর্টে রিভিশন আবেদন করেন। দুদকের সহকারী পরিচালক মো. মশিউর রহমানকে কয়েক দফা তলব সত্ত্বেও তিনি হাইকোর্টে হাজির হননি। ওই ঘটনায় দুদকের আইনজীবীর কাছে অসন্তোষ প্রকাশ করেন আদালত। পরে আবদুল মমিনের রিভিশন আবেদনের শুনানি নিয়ে দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তাকে সতর্ক করে চার ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা করার আদেশ দিলেন হাইকোর্ট।
দুদকের পক্ষে অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান, সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক শুনানিতে অংশ নেন। আবেদনকারীর পক্ষে একেএম নূরুল আলম এবং ব্যাংক কর্মকর্তাদের পক্ষে ব্যারিস্টার মাহবুব শফিক শুনানি করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন