মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হবে ২৬ ক্যাটাগরিতে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১০:৩১ এএম

বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ দিতে প্রতি বছরই জাতীয় পুরস্কার প্রদান করে থাকে। জুরিবোর্ড ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সম্ভাব্য তালিকা তৈরী ইতোমধ্যে শেষ করেছে। পুরস্কারে সম্ভাব্য বিজয়ীদের সেই তালিকা পাঠানো হচ্ছে তথ্য মন্ত্রণালয়ে। সেখান থেকে ক্যাবিনেটের অনুমোদনের পরই ক্যাটাগরিভিত্তিক জয়ীদের নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছেন জুরিবোর্ডের সদস্য নিজামুল কবির।

তিনি জানিয়েছেন, এ বছর জাতীয় পুরস্কারের ২৮টি ক্যাটাগরির মধ্যে ২৬টি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য সুপারিশ করেছে জুরিবোর্ড। দুটি ক্যাটাগরিতে কাউকে পাওয়া যায়নি। তবে সেরা অভিনেত্রী, অভিনেতা, খলনায়ক, পরিচালক, নৃত্য পরিচালক, সাজসজ্জার তালিকা করা হয়েছে।

নিজামুল কবির বলেন, নিজামুল কবির বলেন, এ বছর আমরা ২৮টি ক্যাটাগরির মধ্যে ২৬টি ক্যাটাগরিতে পুরস্কারের জন্য সুপারিশ করেছি। বাকি দুটি ক্যাটাগরির পাইনি। মঙ্গলবার (৩০ নভেম্বর) জুরিবোর্ডের শেষ সভায় আমাদের পক্ষ থেকে মনোনয়ন প্রক্রিয়ার কাজ সম্পন্ন করেছি। তালিকা তথ্য মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে। সেখান থেকে অনুমোদন আসার পরই নাম প্রকাশ করা হবে।

কিন্তু কোন দুটি ক্যাটাগরি এবার ফাঁকা থাকবে সে বিষয়ে এখনই কিছু বলতে রাজি হননি জুরি বোর্ডের এই সদস্য।

উল্লেখ্য, গত আগস্টে এক প্রজ্ঞাপনের মাধ্যমে ২০২০ সালে মুক্তি পাওয়া সিনেমা আহ্বান করে মন্ত্রণালয়। এ বছর জমা পড়ে মোট ২৭টি সিনেমা। এর মধ্যে ১৪টি পূর্ণদৈর্ঘ্য, ৭টি স্বল্পদৈর্ঘ্য ও ৬টি প্রামাণ্যচিত্র। সাম্প্রতিক সময়ে জাতীয় পুরস্কারের জন্য এত কম সিনেমা আগে জমা পড়েনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন