শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

বার্বাডোসের ‘জাতীয় বীর’ স্বীকৃতি পেলেন রিহানা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১:১৮ পিএম

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ছোট্ট একটি দেশ বার্বাডোস। সম্প্রতি এই দেশ পুরোপুরিভাবে গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হল। বলা যায় বিশ্বের নবতম গণতান্ত্রিক রাষ্ট্র বার্বাডোস। বার্বাডোজের রাজধানী ব্রিজটাউনে গণতান্ত্রিক রাষ্ট্রের শুরু উদযাপনের সময় গ্র্যামিজয়ী সংগীত তারকা রিয়ানাকে ন্যাশনাল হিরো বা জাতীয় বীর হিসেবে ঘোষণা করেছে দেশটি। এ ঘোষণা দেন সে দেশের প্রধানমন্ত্রী মিয়া মটলি। সবার সামনে রিয়ানাকে অভিবাদনও জানান তিনি।

রিহানাকে সম্মানিত করার সময় প্রধানমন্ত্রী মটলি ঘোষণা করেন, বিশ্বের কাছে দেশকে যেমন উঁচু আসনে বসিয়েছেন, তেমনই নিজের দেশকে সমৃদ্ধ করেছেন রিহানা। তিনি যে শুধুই জাতির অহংকার, তাইই নয়, এই সম্মাননার হাত ধরেই সারা পৃথিবীকে একটা বিশেষ বার্তা দেওয়া। মটলি আরো বলেন, "আপনি হীরার মতো দ্যুতি ছড়াতে থাকুন এবং আপনার কাজ দিয়ে জাতির জন্য আরও সম্মান বয়ে আনুন।"

গোটা বিশ্বের সঙ্গীতজগতের প্রথমসারির তারকাদের মধ্যে রিহানা একজন। তবে সুরের জগতেই তিনি সীমাবদ্ধ থাকেননি। তার মানবিকতা, দায়িত্ববোধ এবং কৃতিত্ব তাঁকে বিশ্বের অন্যতম আইকনে পরিণত করেছে। তবে একটা সময় নিজের দেশেই বিড়ম্বনার শিকার হয়েছিলেন রিহানা। কিন্তু পরবর্তীতে তাঁর ভাবমূর্তি ফের আগের অবস্থায় ফিরে আসে।

প্রসঙ্গত, বার্বাডোজ থেকে আসা পপ তারকা রবিন ‘রিয়ানা’ ফেন্টি এখন বিশ্বের সবচেয়ে ধনী সংগীতশিল্পীদের একজন। গত আগস্টে ফোর্বস সাময়িকীর করা একটি প্রতিবেদন অনুযায়ী, ৩৩ বছর বয়সী এই পপ তারকার মোট আনুমানিক সম্পদের পরিমাণ ১.৭ বিলিয়ন ডলার। ২০১৬ প্রকাশিত তার অ্যালবাম 'অ্যান্টি' ৬৩ সপ্তাহ ধরে বিলবোর্ড চার্টগুলোতে ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন