শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রামেক হাসপাতাল গত ২৪ ঘন্টা করোনায় মৃত্যুশূন্য কাটালো

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ২:৪৯ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিট ২৪ ঘণ্টা মৃত্যুশূন্য কাটালো। বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের এই ইউনিটে করোনা কিংবা উপসর্গ নিয়ে প্রাণহানির খবর নেই। তবে এই এক দিনে ২ জন রোগী ভর্তি হয়েছে। একই দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন রোগী। ১০৪ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি এখন ৩৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩২।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি। বর্তমানে হাসপাতালের এই ইউনিটে ৩৪ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৯ জন। এ ছাড়া করোনা ধরা পড়েনি ১৮ জনের। করোনা নেগেটিভ হয়ে চিকিৎসা নিচ্ছেন ৯ জন।
পরিচালক আরও জানান, বর্তমানে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁর ৫ জন, নাটোরের ৩ জন, পাবনার ৬ জন, সিরাজগঞ্জের একজন এবং মেহেরপুরের ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ২৫৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে রাজশাহীর ২ জন, জয়পুরহাটের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন এবং নাটোরের একজনের নমুনায়।
পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৩০ শতাংশ, জয়পুরহাটে ৫ দশমিক ৬৭ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জে ৬ দশমিক ২৫ শতাংশ এবং নাটোরে ৮ দশমিক ৩৩ শতাংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন