শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রূপগঞ্জে অধ্যক্ষের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় বরখাস্ত

প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্ব-পরিবারের আতœহত্যার হুমকি শিক্ষিকার
রূপগঞ্জ উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার নবকিশলয় স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় এক শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে ওই অধ্যক্ষের বিরুদ্ধে শুক্রবার সকালে রূপগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন নির্যাতিত ওই শিক্ষিকা। লম্পট অধ্যক্ষের বিচার দাবিতে ও চাকুরি ফিরে পেতে ওই শিক্ষিকাসহ স্ব-পরিবার আতœহত্যার হুমকি দিয়েছেন।
শিক্ষিকা আখতারুন্নেছা জানান, নবকিশলয় স্কুল অ্যান্ড গার্লস কলেজের সহকারী প্রধান। গত ২০০৩ সাল থেকে সুনামের সঙ্গে তিনি দায়িত্ব পালন করে আসছেন। উক্ত প্রতিষ্ঠানের অধ্যক্ষ নজিবুর রহমান এক জন লম্পট প্রকৃতির লোক। দীর্ঘ দিন ধরে আখতারুন্নেছাকে কু-প্রস্তাব দিয়ে আসছে লম্পট নজিবুর রহমান। কু-প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুলের বেতনসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বন্ধ করে দেয়। এসব বিষয় তিনি কলেজের অন্যান্য শিক্ষক-শিক্ষিকাকে জানান। এরপর আরো ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সময় মোবাইল ফোনে অশ্লীল ভাষায় কথাবার্তা ও স্কুল ছুটির পর হাত ধরে টানাহেচড়া করে শ্লীলতাহানির জন্য। শুধু তাই নয়, কলেজ ছুটির পর একা অফিস কক্ষে থাকার জন্য নোটিশও প্রদান করে নজিবুর। কোন উপায় না দেখে নজিবুর রহমান অন্যায় ভাবে শিক্ষিকা আখতারুন্নেছাকে বরখাস্ত করেন। এ বছরের ১৩ জানুয়ারি বিকেলে অফিস কক্ষে ডেকে নিয়ে আবারও শ্লীলতাহানির চেষ্টা করে। বিষয়টি কর্মচারী আনোয়ার হোসেনকে জানিয়ে আখতারুন্নেছা নিজ বাড়ি রাজধানীর দক্ষিণ রায়েরবাগে চলে যান।
এরপর ১৭ জানুয়ারি নজিবুর রহমানের বিরুদ্ধে কলেজের পরিচালনা কমিটির সভাপতিসহ শিক্ষামন্ত্রী ও সকল শিক্ষা অধিদপ্তরে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর ক্ষিপ্ত হয়ে আবারো অপহরণ করে নিয়ে ইজ্জত নষ্ট করবে বলে হুমকি প্রদান করে।
গত ১৮ অক্টোবর বিকেলে বিশেষ প্রয়োজনে আখতারুন্নেছা কলেজে আসেন। আসার পর নজিবুর রহমান তাকে একটি কক্ষে বন্ধি করে ফেলেন। এক পর্যায়ে ওই দিনও শ্লীলতাহানির চেষ্টা করেন। এ সময় শিক্ষিকা আখতারুন্নেছা ধস্তাধস্তি করে পালিয়ে আসেন। শুক্রবার সকালে রূপগঞ্জ থানায় অভিযোগ দায়ের করার পর লম্পট অধ্যক্ষের বিচার দাবি করেন এবং চাকুরি ফিরে না পেলে ওই শিক্ষিকাসহ স্ব-পরিবার আতœহত্যা করবেন বলে হুমকি দেন।
এদিকে, অধ্যক্ষ নজিবুর রহমানের অপসারণের দাবিতে জুতা-ঝাঁড়– মিছিল, মানববন্ধন কর্মসূচি, বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। এ বিষয়ে অধ্যক্ষ নজিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরণের ঘটনার একটি অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন