মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চোর সন্দেহে বিশেষভাবে সক্ষম বৃদ্ধকে পরপর নয়টি গুলি, ফের বিতর্কে মার্কিন পুলিশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৮:৫৪ পিএম

আমেরিকায় ফের পুলিশি অত্যাচার! পুলিশের গুলিতে প্রাণ গেল বিশেষভাবে সক্ষম এক বৃদ্ধের। অ্যারিজোনার এই ঘটনায় তুমুল বিতর্ক বেঁধেছে। পরিস্থিতি সামাল দিতে অভিযুক্ত পুলিশ কর্মীকে বরখাস্ত করেছে অ্যারিজোনা পুলিশ।

সোমবার রাতে অ্যারিজোনার একটি শপিং মলে ঢোকার সময় বিপত্তি বাঁধে। ওইদিনের গোটা ঘটনাটি পুলিশ কর্মীদের বডিক্যামে ধরা পড়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। পুলিশের দাবি, মিডভ্যাল পার্ক শপিং সেন্টারে যাচ্ছিলেন ৬৫ বছরের বৃদ্ধ রিকার্ড লি রিকার্ডস। হুইল চেয়ারে বসেছিলেন তিনি।

ঢোকার মুখেই রিকার্ডকে আটকায় পুলিশ। চোর সন্দেহ করা হয় তাকে। দাঁড়াতে বলা হয় তাকে। কিন্তু সে কথায় কর্ণপাত করেননি রিকার্ড। উলটে স্বয়ংস্ক্রিয় হুইলচেয়ার নিয়ে এগিয়ে যান তিনি। বারবার নিষেধ করা হলেও শোনেননি তিনি। অসমর্থিত সূত্রে খবর, ছুড়ি নিয়ে পুলিশকে ভয় দেখানোর চেষ্টা করেছিলেন তিনি।

এর পরই পিছন থেকে অন্তত ৯টি গুলি ছোড়েন টাসকান পুলিশের কর্মী রায়ান রেমিংটোন। গুলির আঘাতে সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়েন রিকার্ড। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এই ঘটনায় অভিযুক্ত পুলিশকর্মীকে ইতিমধ্যে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে শুরু হয়েছে তদন্তও। নিন্দায় সরব হয়েছেন টাসকানের মেয়র রেজিনা রোমেরোও। বলেন, ‘পুলিশ কর্মীর এমন আচরণ মেনে নেয়া যায় না। মৃতের পরিবারকে সঠিক বিচার পাইয়ে দেয়ার সমস্ত চেষ্টা করবে সরকার।’

প্রসঙ্গত, আমেরিকায় এই প্রথম নয়, এর আগেও পুলিশি জুলুমে মৃত্যু হয়েছিল এক কৃষ্ণাঙ্গের। ২০২০ সালের ২৫ মে শ্বেতাঙ্গ পুলিশ অফিসারের হাঁটুর চাপে শ্বাসরুদ্ধ হয়ে মারা গিয়েছিলেন কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন