শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শাহজালালে রাতভর বোমা আতঙ্ক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

বোমা রয়েছে এমন খবরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে এ ঘটনার সত্যতা পায়নি। গত বুধবার রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটনাটি ঘটে।
জানা যায়, গত বুধবার রাতে ঢাকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে গোপন সূত্রে খবর আসে, মালয়েশিয়া থেকে ঢাকামুখী একটি ফ্লাইটে বোমা নিয়ে আসছেন কয়েকজন যাত্রী। এরপর বিমানবন্দরের টার্মিনাল, বোর্ডিং ব্রিজ, ট্যাক্সিওয়ে ও রানওয়েতে সতর্ক অবস্থান নেন র‌্যাব-পুলিশসহ সংশ্লিষ্ট অন্যান্য বাহিনীর সদস্যরা। ডেকে আনা হয় ফায়ার সার্ভিসের কর্মীদেরও।
ব্যাপক নিরাপত্তা প্রস্তুতির কারণে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা পরে এমএইচ-১৯৬ ফ্লাইটটি ঢাকায় অবতরণ করতে দেয়া হয়। গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে উড়োজাহাজটি বিমানবন্দরে নামার পর বোর্ডিং ব্রিজ থেকে কিছুটা দূরে দাঁড় করানো হয়। উড়োজাহাজটি ঘিরে সশস্ত্র অবস্থান নেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরপর অত্যন্ত সতর্কতার সঙ্গে একে একে যাত্রীদের বের করে আনা হয়। করা হয় প্রত্যেকের দেহ তল্লাশি। পরে উড়োজাহাজটি নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে সেখানে তল্লাশি চালানো হয়। বিমানবাহিনীর বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা তল্লাশি চালান। তল্লাশি শেষে সংশ্লিষ্টরা জানান, সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।
র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কে এম আজাদ বলেন, ফ্লাইটটি গত বুধবার রাত সাড়ে আটটায় কুয়ালালামপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার পরপরই তাদের কাছে খবর আসে, দুই যাত্রী বোমা বহন করছেন। এরপর নিরাপত্তাসংশ্লিষ্ট বাহিনীগুলোর সমন্বয়ে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়।
এদিকে, মালয়েশিয়ান এয়ারলাইন্সের উড়োজাহাজটিতে বোমা রয়েছে; এমন খবরে বিমানবন্দরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে উড়োজাহাজে তল্লাশি শেষে বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক হয়। এক পর্যায়ে হজরত শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল-আহসান সাংবাদিকদের বলেন, একটি খবরের ভিত্তিতে এসব পদক্ষেপ নেওয়া হয়েছে। উড়োজাহাজে যাত্রী ছিলেন ১৩৫ জন। যাত্রীদের পাশাপাশি কেবিন ও সব লাগেজ স্ক্যান করা হয়েছে। কোথাও বোমা পাওয়া যায়নি। উড়োজাহাজটিকে পরবর্তী ফ্লাইটের জন্য উপযুক্ত ঘোষণা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন