শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘জাওয়াদে’র ভয়ে শিকল দিয়ে বাঁধা হলো ট্রেনের চাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১০:২৩ এএম

প্রবল ঘূর্ণিঝড় জাওয়াদের গতিমুখ বর্তমানে ভারতের পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতে। আগামীকাল শনিবার (৪ ডিসেম্বর) উত্তর অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশা উপকূলের মাঝামাঝি কোনো জায়গায় আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়টি। তার প্রভাব পড়তে পারে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতে। ওই সব এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
এমনটাই পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া দফতর। সেই আশঙ্কায় লোহার শিকলে বেঁধে দেওয়া হয়েছে ট্রেন। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) হাওড়া বিভাগের শালিমার রেল ইয়ার্ডে দেখা গেছে এমন চিত্র।
ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’-এর ক্ষয়ক্ষতি ঠেকাতে আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে ভারতের দক্ষিণ-পূর্ব রেল। শালিমার রেল ইয়ার্ডে দাঁড়িয়ে থাকা ট্রেনগুলোর চাকা বাঁধা হয়েছে লোহার শিকলে। যাতে ঝোড়ো হাওয়ায় ট্রেন গড়িয়ে গিয়ে কোনো দুর্ঘটনা না ঘটে। এছাড়া বেশ কয়েকটি ট্রেনের যাত্রা বাতিলের ঘোষণাও করা হয়েছে। ৩ ও ৪ ডিসেম্বর রেলের কয়েকটি বিভাগে ২৭টি আপ এবং ২২টি দূরপাল্লার ডাউন ট্রেন বাতিল করা হয়েছে। যে যাত্রীরা আগে থেকে আসন সংরক্ষণ করেছিলেন তাদের মোবাইলে বার্তা পাঠাবে দেশটির রেল বিভাগ। তারা টিকিট বাতিল করে টাকা ফেরত নিতে পারবেন বলেও জানা গেছে। এবারই প্রথম নয়, আগেও একাধিকবার দুর্যোগের আগে ট্রেনের চাকায় লোহার শিকল জড়িয়ে তালা-চাবি দিয়ে বেঁধে রেখেছিলেন রেল-কর্মীরা। সেই চিত্রই ধরা পড়ছে বার বার। সূত্র: আনন্দবাজার

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
KM Abbas ৩ ডিসেম্বর, ২০২১, ৫:৫৯ পিএম says : 0
বলদের দল বলে কথা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন