বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আওয়ামী লীগ প্রতিবারই ষড়যন্ত্র করে দেশের ক্ষমতায় এসেছে - মির্জা আব্বাস

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিলে বিষ প্রয়োগের কথা প্রকাশ পেয়ে যাবে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৭:০৫ পিএম

আওয়ামী লীগ প্রতিবারই ষড়যন্ত্র করে এদেশে ক্ষমতায় এসেছে, অন্যদিকে বিএনপি বিপুল ভোটের জনপ্রিয়তা নিয়ে ক্ষমতায় এসে জনকল্যাণে গণতন্ত্র সুরক্ষায় কাজ করেছে। তাদের মত দিনের ভোট রাতে করে ক্ষমতায় আসে নাই। আজ অবৈধ খুনি আর লুটেরা সরকার নির্বাচনকে ভয় পায়। দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ সহ মুক্তির দাবীতে শুক্রবার বিকেলে মহানগরীর জেলা স্কুল মাঠে বরিশাল বিভাগীয় সমাবেশে বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখছিলেন।

মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিলে তাকে যে বিষ প্রয়োগ করা হয়েছে তা প্রকাশ পেয়ে যাবে বলেই সরকার অনুমতি দিচ্ছেন না। তিনি বলেন, এই শেখ হাসিনা সরকারের কাছে কোন কিছু দাবী করে লাভ নেই। শেখ হাসিনা নিজেই কানে শোনে না বলে দেশের মানুষের কথা তিনি শুনতে পান না বলেও উল্লেখ করেন মির্জা আব্বাস।

তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, পুলিশি জোড় দিয়ে বেশিদিন ক্ষমতায় থাকতে পারবেন না। এতই জনপ্রিয়তা থাকলে ভোটের মাঠের লড়াইয়ে আসারও আহবান জানান মির্জা আব্বাস। তিনি বলেন, এদেশে আওয়ামী লীগ ছিল না, ছিল বাকশাল-এর একদলীয় শাসন । শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের জন্য আওয়ামী লীগকে রাজনীতি করার অধিকার তৈরী করে দিয়েছিল বলেও উল্লেখ করেন মির্জা আব্বাস।

বরিশাল মহানগর বিএনপির আহবায়ক মুনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও মহানগর বিএনপি সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চলনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ব্যারিষ্টার শাহজাহান ওমর বীরউত্তম, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরীন, নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোসারেফ হোসেন, সদস্য নাজিম উদ্দিন আহমেদ, সহ সম্পাদক মনির হোসেন।

দুপুর ২টায় সমাবেশের সময় নির্ধারিত থাকলেও সকাল থেকেই নেতা-কর্মীরা সমাবেশস্থলে জড়ো হতে থাকেন। দুপুর দেড়টায় জুমা নামাজ শেষ হবার সাথে সাথে নগরী ছাড়াও আসে পাশের জেলা ও উপজেলা থেকেও দলে দলে মানুষ সমাবেশস্থলে আসতে থাকেন। দুটার পারেই নগরীর জেলা স্কুল মাঠ ছাড়াও পাশের সদর রোড, শহীদ নজরুল সড়ক ও ক্লাব রোড লোকে লোকারণ্য হয়ে যায়। ৩টার পরে ঈদগাহ ছাড়িয়ে সংলগ্ন বাঁধ রোডের বড় অংশ জুড়ে জনতায় সয়লাব হয়ে যায়। দীর্ঘদিন পরে বরিশাল মহানগরীতে প্রধান বিরোধী দলের এ সমাবেশ সাধারণ মানুষের মধ্যেও যথেষ্ট আগ্রহের সৃষ্টি করে।

সমাবেশ উপলক্ষে সকাল থেকেই বিভাগের ৬ জেলা ছাড়াও বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হয়।

সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা রওনোকুল ইসলাম টিপু, বরিশাল মহানগর বিএনপি প্রথম যুগ্ম আহবায়ক এ্যাড. আলি হায়দার, আলমগীর হোসেন, দেওয়ান মোঃ শহিদুল্লাহ, মিজানুর রহমান মুকুল, আঃ হালিম, স্বেহাং সরকার কুট্টি প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন