শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রতিবন্ধীরা আমাদের সন্তান, তারা আর বোঝা নয় : এমপি বাহার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ৭:২৩ পিএম

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেছেন, প্রতিবন্ধীদের কল্যাণে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। এক সময় প্রতিবন্ধী সন্তান নিয়ে পিতা-মাতার দুরচিন্তার অন্ত ছিল না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাদের কষ্ট কিছুটা হলেও লাগব করেছেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর সমাজকল্যান মন্ত্রনালয়ের মাধ্যেমে প্রতিবন্ধী সহ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির জন্য নতুন দিনের সূচনা করেছেন। জননেত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের সকল সুযোগ সুবিধা দিতে সুবর্ণ নাগরিকের পরিচয় পত্র দিয়েছেন। ভাল মন নিয়ে মানবতার সেবায় সমাজে পিছিয়ে পড়া অসহায় প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে হবে। প্রতিবন্ধীরা আমাদের সন্তান। তারা আমাদের বোঝা নয়। তাদের পরিচর্যা করে সম্পদে পরিণত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের জন্য যেসকল কর্মকান্ডে নিরলসভাবে করে যাচ্ছেন, তা বাস্তবায়নে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।

শুক্রবার দুপুরে কুমিল্লা টাউন হল মিলনায়তনে প্রতিবন্ধি দিবসের আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
৩০তম আন্তর্জাতিক ও ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে এবারের আয়োজনের প্রতিপাদ্য রাখা হয় 'কোভিড-উত্তর বিশ্বের টেকসই উন্নয়ন প্রতিবন্ধী ব্যক্তির নেতৃত্বে ও অংশগ্রহণ’।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো.শওকত উসমান। স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তর কুমিল্লার উপপরিচালক জেড এম মিজানুর রহমান। আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, সিভিল সার্জন কার্যলয়ে আবাসিক চিকিৎসক ডা. সৌমেন রায়।

অনুষ্ঠানে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার, আধুনিক সাদা চরি ও সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MD:MOHSINAHMED ২৮ জানুয়ারি, ২০২২, ৮:২০ পিএম says : 0
ami ekjon protibondi
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন