সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

খেলাধুলা

তাসকিনকে নিয়ে ঝুঁকি নিতে চায় না দল

নিউজিল্যান্ডে এই পেসারকে চান মুমিনুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১১:৫৯ পিএম

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে হাতে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন তাসকিন আহমেদ। সেই চোটে প্রথম টেস্টে না থাকলেও দ্বিতীয় টেস্টের দলে রাখা হয়েছিল তাকে। তবে ঝুঁকি মুক্ত রাখতে তাকে দ্বিতীয় টেস্টেও বিশ্রামে রাখা হবে, অধিনায়ক মুমিনুল হক দিলেন তেমনই আভাস।
গত দুই দিনই দলের অনুশীলনে পুরো দমে বল করেছেন তাসকিন। আগের দিন মূল মাঠের সেন্টার উইকেটে তাকে ওটিস গিবসনের অধীনে বল করতে দেখা যায়। গতকাল সকালে দলের অনুশীলনে নেটে ব্যাটসম্যানের বিপক্ষে টানা ৪০ মিনিট বল করেছেন তিনি। ডান হাতের তর্জনি ও বুড়ো আঙুলের মাঝামাঝি লাগা ৪ সেলাই শুকিয়ে গেলেও এখনো কিছুটা ঝুঁকি থাকছে। আগের চোটের জায়গায় আবার বল লাগলে বড় বিপদে পড়তে পারে বাংলাদেশ।
দলের অনুশীলন সেরে সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুলও জানালেন তাসকিনকে নিয়ে তারা হাঁটবেন না কোন ঝুঁকির পথে, ‘অবস্থা যদি বলেন ওর (তাসকিন) এই ম্যাচ খেলার জন্য হয়ত কালকে (আজ) পর্যন্ত অপেক্ষা করা লাগবে। তখন হয়ত সিদ্ধান্ত নিতে ভাল হবে। কিন্তু আমার মনে হয় নিউজিল্যান্ডে খেলার জন্য সবচেয়ে বেশি সম্ভাবনা আছে।’
পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিয়মরক্ষার শেষ ম্যাচে খেলানো হয় দলের সেরা পেসার তাসকিনকে। সেদিন নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে বোলিং হাতে আঘাত পান তাসকিন। তর্জনি ও বুড়ো আঙুলের মাঝামাঝি চারটি সেলাই দিতে হয়। যে কারণে তাসকিনের খেলা হয়নি প্রথম টেস্টে। চলতি বছর সব সংস্করণেই বাংলাদেশের পেস আμমণে বড় ভরসা হয়ে উঠেছেন তাসকিন। নিউজিল্যান্ড সফরে দুই টেস্টেও তার কাছ থেকে বড় ভূমিকা প্রত্যাশা করবে দল। তাকে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে চাইবে না টিম ম্যানেজমেন্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন