শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দ. আফ্রিকায় ওমিক্রনে আক্রান্ত শিশুদের সংখ্যা বাড়ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ১১:১৭ এএম

দক্ষিণ আফ্রিকায় ওমিক্রনে আক্রান্ত শিশুদের সংখ্যা বাড়ছে। দেশটির শীর্ষ চিকিৎসা বিষয়ক উপদেষ্টা জানান, এরইমধ্যে হাসপাতালগুলোতে বিপুল সংখ্যক শিশুকে ভর্তি করা হয়েছে যাদের বয়স ৫ বছরেরও কম।

দক্ষিণ আফ্রিকার বিজ্ঞানীরা বলছেন, মহামারির আগের যে কোনো ঢেউয়ের তুলনায় করোনার নতুন ধরন অনেক বেশি ছড়াচ্ছে দেশটিতে। শিশুরা ওমিক্রনে আক্রান্ত হওয়া উদ্বেগ দেখা দিয়েছে অভিভাবকদের মাঝে। এরপরেই রয়েছে বয়স্কদের আক্রান্ত হওয়ার সংখ্যা। কর্তৃপক্ষ বলছে, যাদের বয়স ৬০ বছরের বেশি তারাই মূলত আক্রান্ত হচ্ছেন বেশি
বিশ্ব স্বাস্থ্য সংস্থা এখন পর্যন্ত নতুন ধরনটিকে অতি সংক্রামক বলে ধারণা করছে। তবে এই ভ্যারিয়েন্ট কতটা শক্তিশালী তা জানতে আরও সপ্তাহখানেক সময়ের প্রয়োজন বলে জানিয়েছে ডব্লিউএইচও। এদিকে আরও তিন দেশে শনাক্ত হয়েছে ওমিক্রন ভ্যারিয়েন্ট। এ নিয়ে প্রায় ৪০ দেশে অস্তিত্ব মিলেছে ভাইরাসটির।
প্রসঙ্গত, গত ২৪ নভেম্বর ওমিক্রন ভ্যারিয়েন্টের বিষয়ে প্রথম বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে (ডব্লিউএইচও) রিপোর্ট করেছিলো দক্ষিণ আফ্রিকায়। কিন্তু সাম্প্রতিক তদন্তে জানা যাচ্ছে, এর বহু আগেই বিভিন্ন দেশে ছড়াতে শুরু করেছিলো ভ্যারিয়েন্টটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন