বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আলো স্বল্পতায় আগেই শেষ প্রথমদিন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৪:৪৬ পিএম

আলো স্বল্পতার কারণে ঢাকা টেস্টের প্রথমদিনের খেলা আগে ভাগেই শেষ হয়ে গেছে। ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দিন শেষে ৫৭ ওভার খেলে ২ উইকেট হারিয়ে ১৬১ রান করেছে পাকিস্তান। যেহেতু একদিনে ৯০ ওভার খেলা হয়, তাই আজ ৩৩ ওভার আগেই শেষ হয়ে গেছে খেলা। এখন এ ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে কাল আধা ঘন্টা আগে অর্থাৎ সকাল ৯টা ৩০ মিনিটে খেলা শুরু হবে। 
 
চা বিরতিতে থেকে ফিরে আসার পরই আলোর স্বল্পতা দেখা দেয়। তখন আম্পায়ারদের পক্ষ থেকে বলা হয়েছে যেহেতু আলোর স্বল্পতা আছে তাই যদি দিনের বাকি সময়টা বাংলাদেশের শুধু স্পিনাররা বল করে তাহলে খেলা চালানো যাবে। তবে বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক বলেছেন, তিনি পেস বোলারদেরও বল করাতে চান। কিন্তু পাকিস্তান দল জানিয়েছে এমন আলোতে পেসারদের খেলা তাদের জন্য নিরাপদ মনে হচ্ছে না। 
 
খেলা বন্ধ হওয়ার আগে পাকিস্তান ২ উইকেট হারিয়ে ১৬১ রান করেছিল। আর একটি বলও মাঠে না গড়ানোয় এই রান নিয়েই দিন শেষ করেছে তারা। প্রথম দিন শেষে অধিনায়ক বাবর আজম ৬০ ও আজহার আলী ৩৬ রানে অপরাজিত আছেন। এর আগে ২৫ রানে আব্দুল্লাহ শফিক ও ৩৯ রানে আবিদ আলীকে বোল্ড আউট করেন স্পিনার তাইজুল ইসলাম।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন