বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

প্রধানমন্ত্রী যা বলছেন তাই যেন আইন : রিজভী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৫:২১ পিএম

বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাসচিব রুহুল ক‌বির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী নিজেকেই আইন ম‌নে ক‌রেন। তিনি যা বলছেন তাই যেন আইন। তিনি চাইলে যত বড় নেতা হোক না কেন, তাকে শাস্তি পেতে হবে। যদি সে ভালো মানুষও হয়, তারপরও প্রধানমন্ত্রী চাইলে তাকে শাস্তি পে‌তে হবে।

আজ শনিবার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি। রিজভী বলেন, প্রধানমন্ত্রী সম্রাটের মতো, সুলতানার মতো দেশ চালাচ্ছেন। আর তার মন্ত্রীরা আমিরের মতো চ‌লেন। প্রধানমন্ত্রী যা বলেন, তার আমির-উমরারা একই বুলি আওড়াতে থাকেন। তি‌নি যতটুকু ব‌লেন, তার মন্ত্রীরা আরও বা‌ড়ি‌য়ে ব‌লেন।

বিএন‌পির এ মুখপাত্র ব‌লেন, বেগম খালেদা জিয়ার থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছে। আর তারা বলছে দেশের মধ্যে চিকিৎসা সম্ভব। তাহলে ওবায়দুল কাদেরের চিকিৎসা কেন সিঙ্গাপুরে হলো? কেন চার্টার্ড বিমান ভাড়া করা হলো? এ ধরনের দ্বিচারিতার জন্য আপনাকে একদিন জবাব দিতে হবে। আইনমন্ত্রী‌কে উদ্দেশ ক‌রে তিনি ব‌লেন, এ দেশে বিচার বিভাগ কোথায় স্বাধীন? তারেক রহমানকে একজন বিচারক খালাস দেওয়ার কারণে তাকে দেশত্যাগে বাধ্য করা হয়েছে। তিনি তো বিচার বিশ্লেষণ করে নিরপেক্ষ রায় দিয়েছিলেন। সাবেক প্রধান বিচারপতিকে পিস্তল ঠেকিয়ে কেন দেশ ছাড়া করলেন? এটা কোন আইন? কোন আইনি প্রক্রিয়ার কথা বলছেন আপনারা? দেশের আইনে বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য বাধা নেই। এ আইনের বাধা একজনই, সেটা হলো শেখ হাসিনা

প্রকৌশলী রিয়াজুল ইসলামের সভাপতিত্বে এবং প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নুর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন অ্যাবের সেক্রেটারি প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভুঁইয়া, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন