বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মেক্সিকোতে ট্রাকে বস্তাবন্দি ২১০ অভিবাসী উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ৭:১৪ পিএম

মেক্সিকোর মধ্যাঞ্চলে একটি ট্রাকের ট্রেলারে ২১০ জন অভিবাসীকে বস্তাবন্দি অবস্থায় উদ্ধার করা হয়েছে। দেশটির অভিবাসন কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। শনিবার (৪ ডিসেম্বর) ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
দেশটির ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট জানিয়েছে, শুক্রবার পুয়েবলা রাজ্যের একটি চেকপয়েন্টে ট্রাকটি থামাতে ব্যর্থ হয় পুলিশ। এরপর সেটি ধাওয়া করে টেকামাচালকো শহরের কাছে আটক করা হয়।
খবরে বলা হয়, যখন ট্রাকের ঝাপি খোলা হয় তখন দেখা যায়, কুশন এবং ঘরে তৈরি ফ্যানের বস্তার মধ্যে মহিলা, পুরুষ এবং শিশুরা চরম অসহায় অবস্থায় রয়েছে। এসময় ট্রাকের চালককেও আটক করা হয়। এর আগে মেক্সিকোর পূর্বাঞ্চলীয় রাজ্য ভেরাক্রুজে কর্তৃপক্ষ ট্রাকের দুটি ট্রেলারে ছয়শ অভিবাসীকে খুঁজে পায়।
অবৈধ পাচারের শিকার এসব অভিবাসী বেশিরভাগই গুয়াতামালা থেকে আসা। এক্স-রে করার পর ট্রাক দুটি থেকে তাদের উদ্ধার করা সম্ভব হয়। তার আগে দুই ট্রাকে কী আছে তা বোঝা যায়নি।
তামাউলিপাসের মুখপাত্র লুইস আলবার্তো রদ্রিগেজ দ্য জার্নালকে বলেছেন, সাম্প্রতিক বছরগুলোতে এরকম কোনো নজির নেই, যতদূর আমি মনে করতে পারি। পাচারের শিকার বাচ্চারা শান্ত। তারা দৃশ্যত পরিস্থিতি সম্পর্কে কিংবা কষ্টের যাত্রা সম্পর্কে অবগত নয়।
মেক্সিকো সীমান্তে এভাবে বছরের পর বছর মানবপাচার চলছে। প্রায়ই অভিবাসীদের উদ্ধার করা হলেও আদম ব্যবসায়ীদের শক্তিশালী গ্রুপ এই সীমান্তে বরাবরই সক্রিয়। এজন্য কোনোভাবেই মানবপাচার রুখে দেওয়া সম্ভব হচ্ছে না। সূত্র : ওয়াশিংটন পোস্ট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন