বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

শরীয়াহ ভিত্তিক ব্যাংকিং ‘সিটি ইসলামিক’ উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

অর্থনীতিতে এখন ইসলামিক ব্যাংকিংয়ের গুরুত্ব অপরিসীম বলে মন্তব্য করেছেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার। তিনি বলেন, তাই গ্রাহকদের কথা বিবেচনা করে পূর্ণাঙ্গভাবে শরীয়া ভিত্তিক ব্যাংকিং সেবা দানের লক্ষ্যে ‘সিটি ইসলামিক’ চালু করা হলো। গতকাল রাজধানীর ওয়েস্টিন হোটেলে এক সংবাদ সম্মেলনে সিটি ব্যাংক গ্রাহকদের জন্য নতুন রূপে ইসলামি ব্যাংকিং সেবা ‘সিটি ইসলামিক’ চালুর আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি একথা বলেন।
একই অনুষ্ঠানে ব্যাংকটির ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ তার বক্তব্যে বলেন, এটা না বললেই নয় যে আপনারা সবাই সিটি ব্যাংকের পাশে থেকে আমাদের আজকের অবস্থানে আসার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। ভবিষ্যতেও আপনারা আমাদের পাশে থাকবেন।
স্বল্প পরিসরে পরিচালিত হয়ে আসা ‘সিটি মানারাহ’কে আধুনিক রূপ দেয়ার লক্ষ্যে সিটি ব্যাংক নিয়ে এলো ‘সিটি ইসলামিক’। এ সময় উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ছাড়াও শরীয়া সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান ড. মোঃ আনোয়ার হোসাইন মোল্লা, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফসহ সিটি ব্যাংকের ঊর্র্ধ্বতন কর্মকর্তারা।
সিটি ব্যাংকের গ্রাহকেরা এখন থেকে দেশব্যাপী দেড়শটির মতো শাখা, উপশাখা, সিটিজেম ও এসএমই সেন্টার সমূহে প্রচলিত ব্যাংকিংয়ের পাশাপাশি পরিপূর্ণ শরীয়া ও উন্নত প্রযুক্তি ভিত্তিক ইসলামি ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন। শুধু তাই নয় সিটি ব্যাংকের বিশ্বমানের ডিজিটাল ব্যাংকিং অ্যাপ সিটিটাচের মাধ্যমেও গ্রাহকগণ ইসলামী ব্যাংকিং সেবা নিতে পারবেন। পাশাপাশি এই ব্যাংক সিটি ইসলামিক গ্রাহকদের জন্য নিয়ে এসেছে দেশের প্রথম আমেরিকান এক্সপ্রেস ইসলামিক ক্রেডিট এবং ডেবিট কার্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন