শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিক রিয়াজ চৌধুরীর ওপর হামলা

ডিআরইউ’র উদ্বেগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক ও দ্য সাউথ এশিয়ান টাইমসের বিশেষ প্রতিনিধি রিয়াজ চৌধুরীর ওপর অজ্ঞাত দুর্বৃত্তরা হমলা করেছে। এতে সাংবাদিক রিয়াজ চৌধুরী মারাত্মক আহত হয়েছেন। হামলার ঘটনায় গভীর উদ্বেগ ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি।
গতকাল শনিবার এক বিবৃতিতে সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খান এ প্রতিবাদ জানান। রিয়াজ চৌধুরীর ওপর যারা হামলা করেছে এবং তাকে প্রাণনাশের হুমকি দিয়েছে তাদের দ্রুত শনাক্ত করে বিচারের মুখোমুখি করতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়েছেন তারা। এ বিষয়ে গতকাল রিয়াজ চৌধুরী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন।
জিডিতে ঘটনার বিবরণ দিয়ে রিয়াজ চৌধুরী জানান, গত শুক্রবার রাত সাড়ে ১০টায় তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুরাতন নিউ এইজ অফিসের সামনে অজ্ঞাতনামা দুই ব্যক্তি মোটরসাইকেল দিয়ে পিছন দিক থেকে রিকশায় ধাক্কা মারে। এক পর্যায়ে তারা মুখে কিল-ঘুষি মেরে জখম করে এবং বলে, ‘তুই বেশি বেড়ে গেছিস। তোকে মেরে ফেলবো।’ এ সময় তারা হাতে থাকা মোবাইল ফোন আছাড় মেরে ভেঙে ফেলে।
এদিকে সাংবাদিক রিয়াজ চৌধুরীর ওপর হামলার ঘটনায় শিক্ষা বিষয়ক রিপোর্টারদের সংগঠন ইরাব এর সভাপতি নিজামুল হক ও সাধারণ সম্পাদক শরীফুল আলম সুমন এক বিবৃতেতে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। একই সঙ্গে তারা এ হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন