রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সান্ডারল্যান্ডে খালিস্তান গণভোট : ভারতের বিরুদ্ধে এক কঠিন বার্তা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৮:৫৫ এএম

শিখদের আদিবাসী খালিস্তান প্রচারের বিরুদ্ধে ভারতের মিথ্যা প্রচার সত্ত্বেও, শিখস ফর জাস্টিস (এসএফজে) যুক্তরাজ্যজুড়ে একটি বিশাল খালিস্তান গণভোট প্রচার চালাচ্ছে, যেখানে বিপুলসংখ্যক শিখ খালিস্তানের সমর্থনে অংশ নিচ্ছে। পরবর্তী ধাপে আগামীকাল ৫ ডিসেম্বর, ২০২১ ব্রিটেনে এবং ১০ ডিসেম্বর জেনেভাতে গুরু গোবিন্দ সিং গুরুদ্বার সান্ডারল্যান্ড খালিস্তান গণভোটের জন্য ভোটগ্রহণ করা হবে। -কেএমএস নিউজ, ডিএন্ডডি ডটকম

৩১শে অক্টোবর ভোটের পরে ভারতীয় কর্তৃপক্ষ প্রকাশ করেছে যে, তারা ব্রিটিশ শিখ এনআরআইদের এসএফজি-এর খালিস্তান গণভোটে অংশ নেওয়া থেকে বিরত রাখার জন্য কার্ড এবং ভারতে ভিসা বাতিল করার মতো কঠোর পদক্ষেপের হুমকি দিয়েছে। খালিস্তান গণভোট শিখদের বিরুদ্ধে বৈষম্যের অবসান এবং শিখদের তাদের জন্মগত স্বাধীনতার অধিকার প্রতিষ্ঠায় প্রস্তুত করার জন্য ভারতীয় সংস্থাকে একটি শক্তিশালী বার্তা পাঠিয়েছে।

যেহেতু বিশ্বব্যাপী পর্যায়ক্রমে ভোটগ্রহণ করা হবে, খালিস্তান গণভোটের ফলাফল পাঞ্জাব গণভোট কমিশন ভোটের চূড়ান্ত পর্বের পরে ঘোষণা করবে এবং এটি আগামী ছয়মাসের মধ্যে অনুষ্ঠিত হবে। গণভোটের ফলাফলজাতিসংঘ, আন্তর্জাতিক সংস্থার সাথে শেয়ার করা হবে এবং ব্যাপক ঐকমত্য তৈরি করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Abu Sk ৫ ডিসেম্বর, ২০২১, ৬:২৭ পিএম says : 0
জাতি বৈষম্য দুর করতে আলাদা রাষ্ট্র জন্মের দরকার, মুসলমানদের জন্য কাশ্মির,শিখ দের জন্য খালিস্তান।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন