বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্বনাথে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে সাড়ে ৩৯ কোটি টাকার বরাদ্দ

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৬:১৪ পিএম

নিজের একক প্রচেষ্টায় স্থানীয় সরকার বিভাগ থেকে সিলেটের বিশ্বনাথ উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের জন্য ৩৯ কোটি ৬ লাখ ৫৮ হাজার টাকার বরাদ্দ এনেছেন বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এসএম নুনু মিয়া। রোববার দুপুরে উপজেলা বিআরডিবি মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে সাংবাদিকদের সাথে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে এ সুখবর তুলে ধরেন তিনি।

এসএম নুনু মিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে লিখিত বক্তব্যে বলেন, সরকারের উর্ধ্বতন মহলের সাথে যোগাযোগ করে উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়নের জন্য বিশাল একটি প্রকল্প নিয়ে এসেছি। বিশ্বনাথের উন্নয়নের জন্য আমি বেশ কিছু আবেদন করেছি। যা উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব বা ক্ষমতার আওতায় নয়। তবুও বিশ্বনাথের উন্নয়নে আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে। উপজেলাবাসীকে সুখবর দিয়ে চেয়ারম্যান বলেন, উপজেলার উন্নয়নে আরও ৭০ কোটি টাকা বরাদ্দের প্রক্রিয়াধীন রয়েছে। শীঘ্রই এই বরাদ্দ আসছে। যা উপজেলাবাসীর ভাগ্য পরিবর্তনে সুফল আসবে।

তিনি বলেন, ইতিমধ্যে ২৪টি কাঁচা রাস্তার উন্নয়ন প্রকল্প অনুমোদন হয়েছে। এছাড়া ২৭টি সড়কের সংস্কার কাজের টেন্ডার হয়েছে। পাশাপাশি বিশ্বনাথ সদর ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে আরও ১২টি শয্যা বৃদ্ধির কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

বিশাল এই বরাদ্দ আনতে স্থানীয় এমপি মোকব্বির খানের কোন সহযোগিতা আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে উপজেলা চেয়ারম্যান বলেন, এই প্রকল্প আনতে এমপি সাহেব বাঁধা সৃষ্টি করেছেন। উপজেলাবাসীর দোয়ায় সব বাধা উপেক্ষা করে এই প্রকল্প আনতে সক্ষম হয়েছি।

প্রেসবিফিংকালে নিজের অভিব্যক্তি পেশ করে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক নুসরাত জাহান। দৌলতপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আমির আলীর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী মজম্মিল আলী, বর্তমান সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদ, সহসভাপতি ইরন মিয়া, শাহ আসাদুজ্জামান, সমছু মিয়া, সেলিম আহমদ, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, উপজেলা কৃষি অফিসার কনক চন্দ্র রায়, সদর ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজি ইউপি চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, রামপাশা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, অংলকারী ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, দশঘর ইউপি চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন