শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা রোগীর মৃত্যুতে হাসপাতাল প্রধানের কারাদন্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ৭:২১ পিএম

জর্ডানে হাসপাতালে অক্সিজেন সঙ্কটে ১০ করোনা রোগীর প্রাণহানির ঘটনায় দেশটির একটি আদালত সরকারি এক হাসপাতালের পরিচালককে কারাদন্ড দিয়েছেন। রোববার উক্ত আদালত ওই চিকিৎসককে তিন বছরের দন্ড দিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ফরাসি বার্তাসংস্থা এএফপি।
হাসপাতালের পরিচালক আব্দেল রাজাক আল-খাশমান এবং তার সহযোগীকে চিকিৎসাধীন রোগীদের ‘মৃত্যুর কারণ’ হিসেবে চিহ্নিত করে দোষী সাব্যস্ত করা হয়েছে। গত মার্চে দেশটির সল্ট প্রদেশের সরকারি হাসপাতালে অক্সিজেন সঙ্কটে অন্তত ১০ করোনা রোগীর প্রাণহানি ঘটে।
আদালতে এই মামলার রায় ঘোষণার সময় সেখানে উপস্থিত ছিলেন ফরাসি বার্তাসংস্থা এএফপির প্রতিনিধি। সেখান থেকে তিনি বলেন, আগামী ১০ দিনের মধ্যে অভিযুক্তরা আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন।
গত মার্চে জর্ডানে হাসপাতালে অক্সিজেন সঙ্কটে করোনা রোগীদের প্রাণহানির ঘটনায় ব্যাপক ক্ষোভ তৈরি হয়। এর জেরে দেশটির স্বাস্থ্যমন্ত্রী নাজির ওবেইদাত পদত্যাগ করতে বাধ্য হন।
মর্মান্তিক এই ঘটনার পর দেশটির বাদশাহ দ্বিতীয় আব্দুল্লাহ হাসপাতাল পরিদর্শন করেন। ওই সময় শত শত মানুষ হাসপাতালের বাইরে জড়ো হয়ে ক্ষোভ জানাতে সমাবেশ করেছিলেন। সূত্র : এএফপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন