বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গ্রাহকের কয়েক কোটি নিয়ে উধাও সমবায় সমিতি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ এএম

বগুড়ার সারিয়াকান্দি উপজেলা সদরের দীঘলকান্দি পয়েন্টে ‘বাঁধবাসী একতাবদ্ধ সমিতি’ নামে একটি সঞ্চয় সমিতির অফিস খুলে বসেছিল একদল প্রতারক। উপজেলা সমবায় অফিস থেকে নিয়েছিল নিবন্ধন।
এরপর যমুনার বন্যা নিয়ন্ত্রণ বাঁধে বসবাসকারিসহ আশেপাশের সব এলাকার মানুষদের সহজে লোন প্রদান এবং সঞ্চয়ে উদ্বুদ্ধের নামে অর্থ সংগ্রহ করতে থাকে। সমিতির কর্মীদের মন ভুলানো কথায় সঞ্চয় করতে থাকে তাদের কষ্টার্জিত অর্থ। কিছুদিনের মধ্যেই সমিতির ফান্ডে কোটি কোটি টাকা জমা হলে হঠাৎই উধাও হয়ে যায় সমিতির পরিচালকরা।

আর তখনই টনক নড়ে সবার। ক্ষতিগ্রস্ত লোকেরা এখন পাগলের মতো কখনো উপজেলা সমবায় অফিস, কখনো উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস আবার পৌর মেয়রের অফিসে ধর্ণা দিয়ে তাদের কষ্টের সঞ্চয়ের অর্থ ফেরতের দাবি জানাচ্ছেন।

সারিয়াকান্দির পারতীত পরল গ্রামের দিন মজুর রতন মিয়ার স্ত্রী সঞ্চিতা বেগম জানান, নিজেদের বাড়িতে বাথরুম নির্মাণ ও টিউবওয়েল বসানোর আশায় স্বামী/ স্ত্রী ২ জনের দৃটি পৃথক সঞ্চয় বইয়ের প্রতিটিতে ৫০ টাকা হিসেবে মোট ১০০ টাকা জমা করেছেন। তাদের বইয়ে ৩১ হাজার টাকা পর্যন্ত জমা হওয়ার পর উধাও হয়ে যায় সমিতির পরিচালকরা। তার মতো অনেকেই ৫ লাখ ৭ লাখ টাকা পর্যন্ত জমা করেছেন। প্রতারকরা কয়েক হাজার মানুষের যারা সবাই তারই মত গরীব তাদের কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছেন ।

সারিয়াকান্দির সমবায় অফিস সূত্রে জানানো হয়, তাদের বে-আইনী কার্যকলাপের বিরুদ্ধে সমবায় অফিস থেকে একাধিক নোটিশ করা হয়। নিয়মমাফিক তদন্ত করে যতটা সম্ভব প্রতিকার করা হবে। সারিয়াকান্দি পৌরসভার মেয়র মতিউর রহমান মতি বলেছেন, প্রতিকারের আশা নিয়ে তাদের কাছে অনেকেই এসেছে । তাদের আইনত ব্যবস্থা গ্রহণের পরামর্শ দিয়েছি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন