মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

লঁসের মাঠে হোঁচট পিএসজির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

চোটের কারণে আগে থেকে নেই নেইমার। কিলিয়ান এমবাপেকে বেঞ্চে রেখে তিন আর্জেন্টাইন লিওনেল মেসি, মাউরো ইকার্দি ও অ্যাঞ্জেল ডি মারিয়াকে নিয়ে আক্রমণভাগ সাজান তাদের স্বদেশি কোচ মাওরিসিও পচেত্তিনো। উদ্দেশ্য স্পষ্ট। আগের ম্যাচে পয়েন্ট হারানোর হতাশা কাটিয়ে ওঠা। ফল হলো বিপরীত। উল্টো এবার লঁসের বিপক্ষে হারের শঙ্কা জাগে পিএসজি শিবিরে। তবে শেষ দিকের গোলে কোনোমতে পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল মাওরিসিও পচেত্তিনোর দল। প্রতিপক্ষের মাঠে লিগ ওয়ানের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে প্যারিসের ক্লাবটি। গত রাউন্ডে ঘরের মাঠে নিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা।
চলতি মৌসুমে লিগ ওয়ানে এই প্রথম টানা দুই ম্যাচে জয়হীন রইল পিএসজি। যদিও শীর্ষস্থান এখনও তাদের সংহতই। ১৭ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই। তাদের সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে রেন। সমান ২৭ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে আছে নিস ও লঁস। লঁস এক ম্যাচ বেশি খেলেছে।
শীর্ষস্থান মজবুত রিয়ালের
ছন্দে থাকা করিম বেনজেমাকে শুরুতে হারিয়ে প্রথমার্ধে আক্রমণে বেশ ভুগতে দেখা গেল রিয়াল মাদ্রিদকে। তবে বিরতির পর ফিরেই ১০ মিনিটে দুইবার জালে বল পাঠিয়ে ম্যাচের গতিপথ ঠিক করে ফেলল তারা। রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করল কার্লো আনচেলত্তির দল। প্রতিপক্ষের মাঠে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে রিয়াল। ভিনিসিউস জুনিয়র দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন লুকা ইয়োভিচ।
দুই বছরেও রিয়ালে জায়গা পাকা করতে না পারা ইয়োভিচ গোল করে ও করিয়ে ম্যাচটি স্মরণীয় করে রাখলেন। স্পেনের শীর্ষ লিগে এই নিয়ে টানা ৬ ম্যাচ জিতল মাদ্রিদের দলটি, অপরাজিত রইল টানা ৮ ম্যাচ। গত মৌসুমে দলটির সঙ্গে দুইবারের দেখায় একবারও জিততে পারেনি রিয়াল। সোসিয়েদাদের মাঠে প্রথম লেগে গোলশূন্য ড্রয়ের পর ফিরতি লেগে হারতে বসেছিল। পিছিয়ে থেকে শেষ দিকে ভিনিসিউস জুনিয়রের গোলে ড্র করেছিল মাদ্রিদের দলটি।
১৬ ম্যাচে ১২ জয় ও তিন ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। এক ম্যাচ কম খেলা সেভিয়া ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে। ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল বেতিস। আরেক ম্যাচে ঘরের মাঠে মায়োর্কার বিপক্ষে ২-১ গোলে হারা অ্যাটলেটিকো মাদ্রিদ ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে আছে চতুর্থ স্থানে। সমান পয়েন্ট নিয়ে তারপরেই ১৬ ম্যাচ খেলা সোসিয়েদাদ। ১৫ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে রায়ো ভায়োকানো। দিনের প্রথম ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে ঘরের মাঠে ১-০ গোলে হারা বার্সেলোনা ২৩ পয়েন্ট নিয়ে আছে সাত নম্বরে। জাভির দলও খেলেছে ১৫ ম্যাচ।

শীর্ষে উঠল সিটি
একের পর এক আক্রমণে ম্যাচ জুড়ে ওয়াটফোর্ডকে কোণঠাসা করে রাখল ম্যানচেস্টার সিটি। দারুণ পারফরম্যান্সে বের্নার্দো সিলভা করলেন জোড়া গোল। জালের দেখা পেলেন রাহিম স্টার্লিংও। দাপুটে জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠল পেপ গার্দিওলার দল। প্রতিপক্ষের মাঠে লিগ ম্যাচে ৩-১ গোলে জিতেছে সিটি। শুরুতে স্টার্লিং দলকে এগিয়ে নেওয়ার পর দুই গোল করেন সিলভা। পরে ব্যবধান কমায় স্বাগতিকরা। এই নিয়ে দ্বিতীয়বার প্রিমিয়ার লিগে এক ম্যাচে একের অধিক গোল করলেন সিলভা। প্রথমবারও ছিল ওয়াটফোর্ডের বিপক্ষেই, ২০১৯ সালের সেপ্টেম্বরে সিটির ৮-০ গোলে জয়ের ম্যাচে। লিগে সবশেষ আট ম্যাচে ২৭ বছর বয়সী এই ফুটবলারের গোল হলো ৬টি, তার আগের ৬১ ম্যাচের চেয়ে একটি বেশি।
দিনের প্রথম ম্যাচে চেলসির হারের পর উলভারহ্যাম্পটনের বিপক্ষে নাটকীয় জয়ে শীর্ষে ওঠে লিভারপুল। এবার তাদের পেছনে ফেলে এই মৌসুমে প্রথমবার চ‚ড়ায় উঠল শিরোপাধারীরা। তিন দলের মাঝে ব্যবধান কেবল ২ পয়েন্টের। ১৫ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট হলো ৩৫। উলভারহ্যাম্পটনের বিপক্ষে ১-০ গোলে জেতা লিভারপুল ৩৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে ৩-২ গোলে হারা চেলসি ৩৩ পয়েন্ট নিয়ে তিনে আছে। ২৭ পয়েন্ট নিয়ে চারে ওয়েস্ট হ্যাম। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ২৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন