বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে ভোগান্তিতে রাজধানীবাসী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’-এর শক্তি কমে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছে রাজধানীর কর্মজীবী ও শ্রমজীবী মানুষ। আবহাওয়া অধিদফতরের এক বার্তায় জানিয়েছে, দেশজুড়ে চলা হালকা বৃষ্টি আজও অব্যাহত থাকতে পারে। এছাড়া চলতি মাসে আরো একটি নিম্নচাপ হতে পারে।

সকাল থেকে থেমে থেমে ইলশেগুঁড়ি বৃষ্টির কারণে রাস্তায় রিকশা ও অন্যান্য যানবাহনের চলাচল ছিল অনেক কম। এতে কর্মজীবীরা রাস্তায় বের হয়ে বেশ ভোগান্তিতে পড়েন। রাস্তায় যানবাহন কম থাকায় রিকশা ভাড়া অনেক বেশি গুণতে হয়েছে। এ ছাড়া অনেক স্কুলে পরীক্ষা থাকায় শিক্ষার্থী ও অভিভাবকদেরও ভোগান্তি পোহাতে হয়েছে।

কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নার্সের চাকরি করেন পারভীন সুলতানা। গোরান থেকে প্রতিদিন টেম্পুতে আসেন ফকিরাপুল মোড়ে। সেখান থেকে হেঁটেই অফিসে পৌঁছে যান। কিন্তু সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি থাকায় রাস্তায় এসে দেখেন টেম্পুর সংখ্যা খুবই কম। যা দুএকটা আসে তা হুড়োহুড়ি করে লোকজন উঠে পড়ে। তিনি এভাবে হুড়োহুড়ি করে উঠতে পারেননি। আধাঘণ্টারও বেশি সময় অপেক্ষা করে অবশেষে রিকশায় ৭০ টাকা ভাড়া দিয়ে অফিসে পৌঁছেছেন। বৃষ্টির সাথে হালকা বাতাস থাকায় বেশ ঠান্ডা অনুভূত হচ্ছে। এতে করে রিকশা চালকও খুব বেশিক্ষণ ভিজে রিকশা চালাতে পারছেন না। তবে এই বৃষ্টিতে ফুটপাতের হকাররা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন। বৃষ্টির কারণে দিনভর তাদের দোকানে কোনো খদ্দের আসেনি। পলিথিনের চাউনির নিচে দিনভর জবুথুবু হয়ে দাঁড়িয়ে থেকে অনেকে বিসমিল্লাহ পর্যন্ত করতে পারেননি।

আবহাওয়া অধিদফতরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় থাকা ঘূর্ণিঝড় আরো উত্তর দিকে এগোবে। এর একটি বড় অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত ছড়িয়ে আছে। ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গা; ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের দু-একটি জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারীবর্ষণ হতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন