শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিরিয়া ও ইরাকের মার্কিন সেনা ঘাঁটিগুলোতে মুর্হুমুহু হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১০:৪৫ পিএম

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের সেনাদের দু’ঘাঁটি ও ইরাকে একটি মার্কিন সামরিক বহর হামলার শিকার হয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, রোববার আত-তানফ সামরিক ঘাঁটিতে কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। ঘাঁটিটি সিরিয়া, ইরাক ও জর্দান সীমান্তে অবস্থিত।

ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবির সাথে সম্পর্কযুক্ত সাবেরিন নিউজও এ খবর নিশ্চিত করেছে।

মার্কিন সামরিক ঘাঁটিতে কি দিয়ে হামলা চালানো হয়েছে বা কি কারণে বিস্ফোরণ ঘটেছে তা পরিষ্কারভাবে জানা যায়নি। ঘাঁটিতে অবস্থানরত কোনো মার্কিন সেনা হতাহত হয়েছে কিনা তাও পরিষ্কার নয়। এর আগে গত ২০ অক্টোবর মার্কিন ঘাঁটিতে ড্রোন ও রকেট হামলা চালানো হয়েছিল।

এদিকে রাশিয়ার আরটি টেলিভিশন চ্যানেলের আরবি বিভাগ জানিয়েছে, সিরিয়ার পূর্বাঞ্চলীয় আয-যাওয়ার প্রদেশে শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটিতে তিনটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। ওই হামলার পর সেখান থেকে বহুসংখ্যক হেলিকপ্টার উড়ে যেতে দেখা গেছে। তবে কোথা থেকে কারা এ হামলা চালিয়েছে তা পরিষ্কার নয়।

অন্যদিকে, ইরাকের দক্ষিণাঞ্চলীয় আল-ক্বাদিসিয়া প্রদেশে রাস্তার পাশে পেতে রাখা বোমার সাহায্যে একটি মার্কিন সামরিক বহরে হামলা চালানো হয়েছে। কোনো গোষ্ঠী এ হামলার দায়িত্ব স্বীকার করেনি। সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন