বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রকল্প বাস্তবায়নে জবাবদিহিতা নিশ্চিত করতে ডিজিটাল কার্যক্রম জোরদার করার আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

আন্তর্জাতিক মানবিক উন্নয়ন সংস্থা গুড নেইবারস বাংলাদেশ (জিএনবি) আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে বক্তারা বলেছেন, টেকসই উন্নয়নের জন্য সরকারী-বেসরকারী প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা প্রয়োজন। এক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ডিজিটাল কার্যক্রম বড়ধরণের ভূমিকা রাখছে। ডিজিটাল কার্যক্রম জোরদার করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।
গতকাল রবিবার জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জেল হোসেন মানিক মিয়া হলে সংগঠনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিএনবি’র কান্ট্রি ডিরেক্টর এম মাঈনউদ্দিন মইনুল। সভায় বক্তরা করেন কেএজেড সফটওয়ার লিমিটেডের ডিরেক্টর অব পার্টনার রিলেশন শরিফুল হক খান ও ডিরেক্টর অব প্রোডাক্ট, জিএনবি’র প্রজেক্ট ডেভেলপমেন্ট ইউনিট প্রধান আনন্দ কুমার দাস, হেড অব এমএন্ডই ইউনিট বার্টিন গোমেজ ও হেড অব এডমিন অ্যাফেয়ার্স ইউনিট যোষেফ ডায়েস, সাংবাদিক সাকিলা পারভীন প্রমূখ।
অনুষ্ঠানে সরকার, দাতা সংস্থা ও সুবিধাভোগীদের কাছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমইএস) চালু করতে কেএজেড সফটওয়ার লিমিটেডের সঙ্গে সমঝোতা স্বারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। সভায় এমইএস চালুর ফলে সংস্থার কার্যক্রম মনিটারিং, রিপোর্টিং ও মূল্যায়নের ক্ষেত্রে বড়ধরণের পরিবর্তন আসবে বলে আশা প্রকাশ করা হয়।
অনুষ্ঠানে জিএনবি’র কান্ট্রি ডিরেক্টর এম মাঈনউদ্দিন মইনুল বলেন, গুড নেইবারস ক্ষুধা ও বৈষম্যমুক্ত বিশ্ব গঠনের লক্ষ্যে ১৯৯৬ সালে থেকে বাংলাদেশে সমাজ কল্যাণ ও উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছে। সংস্থাটি ২০ হাজার শিশু ও ১৮ হাজার পরিবার এবং তৃণমূল পর্যায়ের নারী ও যুবকদের উন্নয়নে কাজ করছে। বর্তমানে জিএনবি’র ১২টি জেলায় ১৬টি কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট এবং ৪টি বিশেষ প্রকল্প রয়েছে। জলবায়ু পরিবর্তন ও দূর্যোগ মোকাবেলায় কার্যক্রমের পাশাপাশি বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা জনগোষ্ঠির সেবায় কাজ করছে। এখন থেকে এই সকল কার্যক্রম ডিজিটাল সিস্টেমে পরিচালিত হবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন