মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাকাকে দূষণমুক্ত আধুনিক শহরে রূপান্তরিত করতে হবে

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২১, ১২:০৫ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যুবসমাজকে মাদকসহ সকল প্রকার অন্যায় থেকে দূরে রাখতে ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। গতকাল রোববার গুলশানের নগর ভবনের হলরুমে আয়োজিত ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১ এর ফিক্সচার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুপ্রেরণায় প্রথমবারের মতো এই টুর্নামেন্টের আয়োজন করায় ডিএনসিসি পরিবার অত্যন্ত আনন্দিত।
মো. আতিকুল ইসলাম বলেন, ফুটবল, ভলিবল ও ক্রিকেট এই তিনটি ইভেন্ট নিয়ে আয়োজিত টুর্নামেন্টটির মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’ যা সময়োপযোগী ও অত্যন্ত তাৎপর্যপূর্ণ। খেলাধুলার মূলকথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্বের সৃষ্টি করে। আগামী ২৪ ডিসেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে আয়োজনের মাধ্যমে ফুটবল দিয়েই এই টুর্নামেন্টের উদ্বোধন হবে। সবাই মিলে সবার ঢাকাকে দখল ও দূষণমুক্ত করে সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করতে হবে। স্থানীয় কাউন্সিলরসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা কর্মচারীকে চলমান মশক নিধনসহ পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করতে হবে।
মো. আতিকুল ইসলাম এর উপস্থিতিতেই আনন্দঘন পরিবেশে লটারী ড্রয়ের মাধ্যমে ফুটবল ও ক্রিকেট এই দুটি ইভেন্টের জন্য ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের ৫৪ জন সাধারণ কাউন্সিলরের তত্ত্বাবধানে গঠিত ৫৪টি পৃথক দলকে ১৮টি গ্রুপে এবং ভলিবলের জন্য সরক্ষিত ১৮ জন নারী কাউন্সিলরের তত্ত্বাবধানে গঠিত ১৮টি দলকে ৩টি গ্রুপে বিভক্ত করা হয়। ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, ডিএনসিসির সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এবং সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন