শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ভারতের ইতিহাস গড়া জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ১:১৬ পিএম

ভারতের বিপক্ষে মুম্বাই টেস্ট ৫৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬৭ রানে অলআউট হয়েছে নিউজিল্যান্ড। ফলে বিরাট কোহলির দল পেয়েছে ৩৭২ রানের বিশাল জয়। যা টেস্টে ভারতের সবচেয়ে বড় রানের ব্যবধানে জয়ের রেকর্ড। অপরিদকে এই হারে নিউজিল্যান্ডেরর টেস্টে টানা সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার বিষয়টির ইতি ঘটেছে। এই জয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপে ১২ পয়েন্ট সংগ্রহ করতে সমর্থ হয়েছে ভারত। 
 
৫৪০  পাহাড় সমান রান তাড়া করতে গিয়ে ম্যাচের তৃতীয়দিনই পাঁচটি উইকেট হারিয়ে ফেলেছে তারা। রান করেছে ১৪০। আজ হাতে থাকা পাঁচটি উইকেট তারা হারায় রানের খাতায় ২৭ রান যোগ হতেই।
 
ম্যাচটিতে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ভারত নিজেদের প্রথম ইনিংসে ৩২৫ রান করে। জবাবে নিউজিল্যান্ড  মাত্র ৬২ রানে গুটিয়ে যায়।  ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। কিউইদের ফলো অনে ফেলার সুযোগ থাকলেও ভারতই আবার ব্যাটিংয়ে নামে। নিজেদের দ্বিতীয় ইনিংসে তারা ৭ উইকেট হারিয়ে ২৭৬ রান করে ইনিংস ঘোষণা করে। এতেই কিউইদের সামনে দাঁড় হয় পাহাড় সমান রান। যা কখনোই টপকানো সম্ভব ছিল না।
নিজেদের দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেছেন ডারইয়াল মিচেল। দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ রান করেছেন হ্যানরি নিকোলস। ভারতের হয়ে চারটি করে উইকেট তুলে নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও জয়ন্ত জাদব।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন