শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

আজ থেকে নতুন ধারাবাহিক ‘বউ দৌড়’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২১, ৪:৫০ পিএম

গ্রামীণ পারিবারিক আবহে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘বউ দৌড়’। নাটকটির কাহিনি গড়ে উঠেছে গ্রামে বসবাসকারী ভিন্ন ভিন্ন শ্রেণিপেশার মানুষদের জীবন-জীবিকা, সমাজ-সংস্কারকে কেন্দ্র করে। মানস পালের রচনায় গ্রামীণ পটভূমির নাটকটি পরিচালনা করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের ভাই ও পরিচালক শামস্‌ করিম।

নির্মাতা জানান, নাটকটি একটি জীবন্ত চলমান আবহে তৈরি। জীবনের প্রতিটি পর্যায় ধাপে ধাপে দেখা যায়। সব মানুষই তার জীবনের কোনো অংশের ছায়া খুঁজে পাবে এতে। ভালো-মন্দ, উত্থান-পতন সমাজের একটি অবিচ্ছেদ্য অংশ। অনুরূপ সংশ্লিষ্টতা ‘বউ দৌড়’ নাটকে খুঁজে পাবেন দর্শক।

নাটকটির গল্পে দেখা যাবে, আশিক শিকদার ডি ভি লটারিতে আমেরিকায় গিয়ে দীর্ঘ দশ বছর পর দেশে ফিরে আসে। বউ দৌড় প্রতিযোগিতা নিয়ে সবার মধ্যে খুব উৎসাহ দেখা গেলেও নিয়মের মারপ্যাচে অনেকের কপালেই চিন্তার ভাজ পড়ে। যেমন ধরা যাক বউ দৌড় প্রতিযোগিতার আয়োজক আশিকের বড় ভাই রোকনের মেয়ে লিজার স্বাস্থ্য এতই শীর্ণকায় যে ইচ্ছা থাকলেও তার স্বামী জিহাদ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হলে লিজাকে বেশি বেশি খেয়ে অবশ্যই স্বাস্থ্য বাড়াতে হবে। যেটা মোটেও সহজ কোন কাজ নয়। আবার গ্রামের সবচেয়ে মোটা স্ত্রী হাসানের। সে ঘরজামাই থাকে। তার স্ত্রী রমিজা এতই মোটা যে স্বাস্থ্য না কমিয়ে হাসানের পক্ষেও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করা আদৌ সম্ভব নয়। এমনিভাবে যার স্ত্রীর সাথে বনিবনা হয় না কিংবা স্ত্রীকে যে সদ্য তালাক দিয়েছে তারও কষ্টের সীমা থাকে না। বউ দৌড় প্রতিযোগিতা হবে জানার পর থেকেই এলাকার স্ত্রীদের খুব কদর বেড়ে যায়।সবাই তার স্ত্রীর খুব তোয়াজ খাতির শুরু করে দেয়। এরকম এগিয়ে যাবে ধারাবাহিক নাটক ‘বউ দৌড়’।

তারকাবহুল নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সালহা খানম নাদিয়া, শামীম জামান, নওশীন ইসলাম দিশা, শতাব্দী ওয়াদুদ, রিমি করিম, সমাপ্তি মাশুক, রোবেনা রেজা জুঁই, তারিক স্বপন, শহিদুল্লা সবুজ, রোদেলা মির্জা, শরীফ হোসেন ইমন, স্বর্ণলতা, জিবন রায়, এ্যাথেনা অধিকারী, ম আ সালাম, শেলী আহসান, সফিক হোসেন দিলু, হান্নান শেলি, সেলজুক ত্বারিক, আমের, শখোরিয়া মন্ডল।

আজ (৬ ডিসেম্বর) থেকে বাংলাভিশনে প্রচার শুরু হচ্ছে নাটকটির। প্রতি সপ্তাহে দুই দিন সোম ও মঙ্গলবার রাত ৮ : ২০ মিনিটে নাটকটি প্রচার হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন